kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

ত্রাণ যাবে বাড়িতে

চাঁদপুর প্রতিনিধি    

১ এপ্রিল, ২০২০ ২১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ত্রাণ যাবে বাড়িতে

ত্রাণ যাবে বাড়িতে এই শ্লোগান নিয়ে চাঁদপুরে শুরু হয়েছে দুস্থ মানুষের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম। মহতি এমন  উদ্যোগ সফল করতে ইতিমধ্যে অর্ধশত যুবক স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, করোনাভাইরাস পরিস্থিতির কারণে ঘরে ঘরে আটকা পড়েছেন অসংখ্য মানুষ। যাদের বেশির ভাগ নিম্ন আয়ের। তাদের কথা ভেবেই প্রথমে সততা স্টোর এবং ন্যায্যমূল্যের দোকান চালু করা হয়। কিন্তু এতে জনসমাগম বাড়তে থাকায় তা সীমিত করা হয়েছে। এ ছাড়া মানুষের জীবন সুরক্ষায় এখন থেকে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে খাদ্য সহায়তা। তিনি আরো জানান, যা দিয়ে ছোটবড় মিলে একসপ্তাহ পর্যন্ত একটি পরিবার স্বাচ্ছন্দে চলতে পারবে।

এদিকে বুধবার বিকেলে 'ত্রাণ যাবে বাড়িতে' এমন কর্মসূচি চালুর পর অর্ধশত স্বেচ্ছাসেবক, যাদের নিজস্ব মোটরসাইকেল আছে এমন যুবকরা তালিকা করে খাদ্য সহায়তা পৌঁছে দিতে শুরু করেছে। 

অন্যদিকে, জেলা প্রশাসনের উদ্যোগে ব্যতিক্রমধর্মী খাদ্য সহায়তা কার্যক্রম চালু করা হলেও এতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান আর্থিক ও প্রয়োজনীয় পণ্য সামগ্রী দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এ ছাড়া সাহসী এবং উদ্যোমী যুবকরা তাদের মোটরসাইকেল নিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে এসব ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন তালিকাভুক্ত মানুষজনের বাড়িতে।

মন্তব্য



সাতদিনের সেরা