kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

বিরামপুরে আইসোলেশনে থাকা দুজনের শরীরে করোনা নেই

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২০ ২১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



বিরামপুরে আইসোলেশনে থাকা দুজনের শরীরে করোনা নেই

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ বছরের এক শিশু ও ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অ্যাসিস্ট্যান্টকে আইসোলেশনে ভর্তি করানোর হয়েছিল। ভর্তির পর দুই রোগীর নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিআর বিভাগে পাঠানো হয়। নমুনা পরীক্ষা নিরীক্ষা করে আইইডিআর জানিয়েছে তাদের শরীরে করোনাভাইরাস নেই।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

মঙ্গলবার বিকেলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিআর বিভাগের পাঠানো রিপোর্ট বিরামপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স আসে। বুধবার দুপুরে তাদের আইসোলেশন থেকে মুক্ত করা হয়।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মকর্তা ডা. মো. সোলায়মান হোসেন মেহেদী বলেন, মঙ্গলবার দুপুরে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অ্যাসিস্ট্যান হঠাৎ গলা ব্যাথা, জ্বর, সর্দি, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আইসোলেশনে ভর্তি করানো হয়। তার আগে (২৩ মার্চ) সোমবার শিশুটিও একই রকম অসুস্থতা নিয়ে আইসোলেশনে ভর্তি হয়। এ নিয়ে বিরামপুর ১ শিশুসহ দুই জন আইসোলেশনে ভর্তি ছিলেন। এ ছাড়াও উপজেলায় সর্বমোট ১২৮ জনকে হোমকোয়ারেন্টিনে রাখা হয়েছে।

তিনি বলেন, সোমবার উপজেলায় করোনারভাইরাসের লক্ষণ (জ্বর, সর্দি, শ্বাসকষ্ট) নিয়ে উপজেলার জোতবানি ইউনিয়নের এক যুবক মারা যায়। পরে সেই যুবকের নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিআর পাঠানো হয়। ওই যুবকের শরিরের নমুনা পরীক্ষা ফলাফল এখনো আসেন ।

মন্তব্য



সাতদিনের সেরা