kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

কর্মহীন পাঁচ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবেন শিল্পমন্ত্রী

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২০ ২০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



কর্মহীন পাঁচ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী দেবেন শিল্পমন্ত্রী

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মনোহরদী ও বেলাব উপজেলার পাঁচ হাজার আর্থিক অসচ্ছল, গরিব ও দুঃস্থ পরিবারকে নিজস্ব তহবিল থেকে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য ও শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

আজ বুধবার দিনব্যাপী শিল্পমন্ত্রীর ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী দলীয় নেতাকর্মীদের নিয়ে বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন।

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। আমাদের সক্ষমতা অনুযায়ী আমরা সমন্বিত ভাবে সরকার, জনগণ এবং প্রশাসন কাজ করছি।

প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে রাস্তায় বের না হতে প্রচার করা হচ্ছে। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও নিম্নআয়ের মানুষ। তাদের সহযোগিতা করতেই ব্যক্তিগত তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

মন্ত্রী আরো বলেন, নরসিংদীতে প্রশাসনের সাথে সমন্বয় করে দুর্যোগ মোকাবেলায় কাজ করা হচ্ছে। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে অসচ্ছল পরিবারকে সহযোগিতার জন্য খাদ্য সামগ্রী পৌঁছানো হয়েছে। তা জনগণের মাঝে বিতরণ শুরু করেছে প্রশাসন। আর আমার নিজ উদ্যোগে মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন ইউনিয়নের দলীয় নেতাকর্মীদের মাধ্যমে প্রায় ৫ হাজার গরিব ও দুস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করা হয়েছে। মন্ত্রী করোনা মোকাবেলায় জনগণকে সচেতন থাকতে বলেছেন।

ইতিমধ্যে শিল্পমন্ত্রীর ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী মনোহরদী ও বেলাব উপজেলার বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মীদের মাধ্যমে প্রায় পাঁচ হাজার গরিব ও দুস্থ মানুষের মধ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা