kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

শিবচরে ৫০০ স্বাস্থ্যকর্মী পাবে সুরক্ষা পোষাক

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২০ ২০:২৯ | পড়া যাবে ২ মিনিটে



শিবচরে ৫০০ স্বাস্থ্যকর্মী পাবে সুরক্ষা পোষাক

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে দেশের প্রথম লকডাউন ঘোষিত শিবচরে ৫০০ স্বাস্থ্যকর্মীর জন্য  পিপিই ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ও চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী। উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সসহ ও ইউনিয়ন পর্যায়ের সরকারি বেসরকারি ৫০০ স্বাস্থ্যকর্মীর জন্য পিপিই ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত দোকান কর্মচারী, নিত্য প্রয়োজনীয় দোকানীদের জন্য হ্যান্ড স্যানিটাইজার দেন। 

পিপিই পাবেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরতরা, ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিক, বেসরকারি ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের কর্তব্যরতরা। হ্যান্ড স্যানিটাইজার স্বাস্থ্যসেবা খাতে নিয়োজিতরা, ওষুধের দোকানের কর্মচারীরা,নিত্যপ্রয়োজনীয় দোকানী, মুদি দোকানীদের মাঝে বিতরন করা হবে বলে জানা গেছে। বুধবার এসকল সামগ্রী ঢাকা থেকে শিবচর আওয়ামী লীগ কার্যালয়ে এসে পৌঁছায়।

এদিকে বুধবার চীফ হুইপ লিটন চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের ২২০০ পরিবারের মাঝে উপজেলাজুড়ে ইউনিয়নে ইউনিয়নে খাদ্যদ্রব্য ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। এনিয়ে প্রায় ১০ হাজার পরিবারের মাঝে চীফ হুইপের পক্ষ থেকে খাবার সহায়তা পৌঁছে দেয়া হলো।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, যেহেতু এই উপজেলাটি দেশের প্রথম কনটেইনমেন্ট এলাকা তাই চীফ হুইপ স্যারের এই পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার আমাদের খুব কাজে লাগবে। স্যার সবদিকে যেখাবে খেয়াল রাখেন তা শিব চরবাসীর জন্য সৌভাগ্য।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, ঘরে ঘরে খাবার সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। খাবার সহায়তা অব্যাহত থাকবে। সরকারি বেসরকারি ৫০০ স্বাস্থ্যকর্মীর জন্য পিপিই ও স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মচারী, নিত্যপ্রয়োজনীয় দোকানীদের জন্য ৫০০ হ্যান্ড স্যানিটাইজার দেয়া হবে। এ কাজে ড্রাগ ইন্টারন্যাশনাল সহায়তা করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা