kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

ত্রাণের ভুয়া স্লিপ, আটক এক

মানিকগঞ্জ প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২০ ১৯:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ত্রাণের ভুয়া স্লিপ, আটক এক

দুস্থদের ভুয়া ত্রাণের স্লিপ দিয়ে প্রতারণার অভিযোগে মানিকগঞ্জে ইমন নামের এক যুবককে আটক করেছে পুলিশ। দুইজন জন প্রতিনিধি ত্রাণ বিতরণ করবেন এমন কথা জানিয়ে তাদের নাম ও মোবাইল নাম্বার দিয়ে স্লিপ বানিয়ে দুস্থদের বিতরণ করে ইমন। জন প্রতিনিধি দুইজন হচ্ছেন মানিকগঞ্জ জেল পরিষদের সদস্য আবুল বাশার এবং মানিকগঞ্জ পোৗরসভার নারী কমিশনার জেসমিন আক্তার।

আবুল বাশার জানান, বুধবার সকাল থেকে তার নাম্বারে ফোন আসতে থাকে। সবাই জানতে চান কখন এবং কোথায় তিনি ত্রাণ দেবেন। ত্রাণের জন্য সবাই তার বাড়ির বাইরে অপেক্ষা করছে। বাড়ির বাইরে এসে দেখেন শতাধিক দুস্থ শ্রেণির নারী ও পুরুষ দাড়িয়ে আছে। সবার হাতে স্লিপ। স্লিপে তার নাম ও মোবাইল নম্বর। জিজ্ঞাসা করে আবুল বাশার জানতে পারেন হামজা ও ইমন নামের দুজন এই স্লিপ দিয়েছে। বুঝতে পারেন দুস্থদের প্রতারণা করার পাশাপাশি তাকেও এর সাথে জড়ানো হয়েছে। 

বিষয়টি তিনি পুলিশকে জানান। পুলিশ এসে অপেক্ষমান লোকজনের সাথে কথা বলে ইমনকে সনাক্ত করতে পারে। পরে পুলিশ ইমনকে আটক করে।

একই ঘটনা ঘটেছে মানিকগঞ্জ পৌরসভার কমিশনার জিয়াসমিন আক্তারের সাথে। তিনি বলেন, বিষয়টি নিয়ে তিনি জেলা পুলিশ সুপারের সাথে কথা বলেছেন। তিনি আইনানুগ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন। মানিকগঞ্জের পৌর মেয়রসহ অন্যান্য কমিশনারদের সাথেও কথা বলে প্রতারণার মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি জানান মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা