kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

রংপুর পুলিশের উদ্যোগ

কল দিলেই নিত্যপণ্য পৌঁছে দেবেন অটোচালকরা

রংপুর অফিস   

১ এপ্রিল, ২০২০ ১৯:১৪ | পড়া যাবে ২ মিনিটে



কল দিলেই নিত্যপণ্য পৌঁছে দেবেন অটোচালকরা

করোনা মোকাবেলায় ঘর থেকে বের হতে না পারা মানুষদের নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষুধ ও খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিতে হোম ডেলিভারি সার্ভিস কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। নির্ধারিত অটো চালকদের ফোন নম্বরে কল করে অর্ডার করলে প্রয়োজনীয় পণ্য সামগ্রী  পৌঁছে যাবে বাড়ি। আজ বুধবার বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয় চত্বরে সেবামূলক এই কার্যক্রমের উদ্বোধন করেন আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

উদ্বোধনকালে পুলিশ কমিশনার বলেন, দেশের দুর্যোগময় এই পরিস্থিতিতে রংপুর মহানগরের মানুষ যেন করোনা ঝুঁকি নিয়ে ঘরের বাইরে বের না হয়, এজন্য হোম ডেলিভারি সার্ভিস চালু করা হলো। সকলের মধ্যে সচেতনতা বাড়ানোর সাথে সঙ্গরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। নগরীর যে কেউ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ঘরে বসেই সরবরাহ সুবিধা নিতে নির্ধারিত ৩৩ জন অটোচালকের ফোন নম্বরে অথবা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোল রুমে ফোন করে চাহিদা পণ্যের অর্ডার করতে হবে। অটো চালকরা নিজ দায়িত্বে বাড়িতে খাবার পৌঁছে দেবেন। এজন্য সুবিধাভোগীরা অটো চালককে তার ন্যায্য ভাড়া দেবেন। সঙ্গে ক্যাশ মেমো দেখে পণ্যের দাম পরিশোধ করতে হবে।

রংপুর নগরীতে প্রথমবারের মতো এমন ব্যতিক্রমী সেবামূলক কার্যক্রম শুরু হওয়ায় সচেতন মহল সন্তোষ প্রকাশ করেছেন। পাশাপাশি সেবায় অংশ নিতে পারায় খুশি অটো চালকরাও। উদ্বোধনী অনুষ্ঠানে সংশ্লিষ্ট অটো চালকদের করোনার সংক্রমণ রোধে সচেতন করার পাশাপাশি তাদের মধ্যে ফেস মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়।

এ সময় আরপিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক আহমেদ, সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) ফরহাদ ইমরুল কায়েস, টিআই (প্রশাসন-ট্রাফিক বিভাগ) দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা