kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

বগুড়ায় করোনা সন্দেহে পাঁচজনের নমুনা সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১ এপ্রিল, ২০২০ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় করোনা সন্দেহে পাঁচজনের নমুনা সংগ্রহ

বগুড়ায় আইসোলেশন ইউনিট হিসেবে গড়ে তোলা ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতালে বুধবার নতুন দুজন রোগী ভর্তি করা হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে বুধবার বেলা ১১টায় ২৫ বছর বয়সী এক নারীকে ভর্তি করা হয়। এরপর বিকেলে জেলার গাবতলি মহিষাবান থেকে ১৩ বছরের একটি শিশুকে ভর্তি করা হয়। এই নিয়ে করোনা সন্দেহে বগুড়ার আইসোলেশন ইউনিটে ভর্তি করা রোগীর সংখ্যা ৫। তাদের সকলের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, শহরের নাটাইপাড়া এলাকার এক নারী তিনদিন আগে জ্বরে আক্রান্ত হন। এরপর তার কাশি, পাতলা পায়খানা ও শ্বাসকষ্ট দেখা দেয়। মঙ্গলবার তিনি একটি কমিউনিটি হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে বুধবার মোহাম্মদ আলী হাসপাতালে রেফার্ড করা হয়। আইসোলেশনে নেওয়া ওই নারী বিদেশে ছিলেন না কিংবা কোনো বিদেশ ফেরত ব্যক্তির সংস্পর্শেও যাননি। এছাড়া বিকেলে গাবতলির মহিষাবান থেকে ১৩ বছরের এক শিশুকে খুব খারাপ অবস্থায় ভর্তির জন্য আনা হয়েছে।

ডা. শফিক আমিন কাজল জানান, নতুন দুজন রোগীসহ পাঁচজনের নমুনা পরীক্ষার জন্য বুধবার সংগ্রহ করে নিজস্ব পরিবহন যোগে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। ৪৮ ঘন্টার মধ্যে ফলাফল পাওয়া যাবেন বলে আশাবাদী। তবে আগে ভর্তি হওয়া তিন রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা