kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনা সহায়তার নামে চাঁদাবাজির চেষ্টা

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১ এপ্রিল, ২০২০ ০০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা সহায়তার নামে  চাঁদাবাজির চেষ্টা

করোনা সহায়তার নামে  চাঁদাবাজির চেষ্টা হয়েছে কক্সবাজারে। সেখানে মোবাইল প্রতারক চক্র পুলিশকে ব্যবহার করে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা চালায়। পদস্থ সরকারি কর্মকর্তার পরিচয়ে সোমবার রাতে প্রতারকরা বিভ্রান্ত করে টেকনাফ থানার ডিউটি অফিসারকে। তবে শেষপর্যন্ত সফল হতে পারেনি প্রতারকরা।

কক্সবাজার জেলা পুলিশের উখিয়া-টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান জানান, টেকনাফ থানার এসআই অরুন কুমার চাকমা সোমবার থানায় ডিউটি অফিসার হিসাবে কাজ করছিলেন। এমন সময় তার কাছে একজন পদস্থ সরকারি কর্মকর্তার পরিচয় দিয়ে ফোন করা হয়। নিজেকে এডিসি পরিচয় দিয়ে ঐ ব্যক্তি অরুন চাকমাকে থানার অদুরে থাকা বেসরকারি মেরিন সিটি হাসপাতালে পাঠায়। মালিকপক্ষকে কথিত এডিসির সাথে মোবাইলে যোগাযোগ করতে বলা হয়।

বিশেষ কৌশলে প্রতারকরা চারটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে করোনা পরিস্থিতিতে এক লাখ টাকা করে চাঁদা দিতে বলে। তবে হাসপাতাল মালিকদের সাথে মোবাইলে আলাপকালে প্রতারক ব্যক্তি নিজেকে এবার ডিসি হিসাবে পরিচয় দেয়। হাসপাতালের মালিকরা বিষয়টি জানান টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে। তখন তদন্ত শুরু করলে প্রতারণার বিষয় স্পষ্ট হয়।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন,‘মোবাইল চক্রের ব্যবহৃত নম্বর নিয়ে তদন্ত করা হচ্ছে। চক্রটির অবস্থান বগুড়ায়। তাদের আটকের চেষ্টা চলছে।’

কয়েক মাস আগে কক্সবাজারের জেলা প্রশাসকের নাম দিয়ে মোবাইলে প্রতারণার মাধ্যমে টাকা আদায়ের চেষ্টা হয়েছিল। সেসময় রংপুরের মিঠাপুকুর উপজেলা থেকে তিন প্রতারককে আটক করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা