kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

আমতলী থানার ওসির বিরুদ্ধে অভিযোগ দাখিল

আমতলী (বরগুনা) প্রতিনিধি    

৩১ মার্চ, ২০২০ ২২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



আমতলী থানার ওসির বিরুদ্ধে অভিযোগ দাখিল

বরগুনার আমতলী থানায় গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধারের ঘটনায় প্রত্যাহার করা ওসিসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ দাখিল হয়েছে। বরগুনার পুলিশ সুপার (এসপি) মো. মারুফ হোসেনের কাছে লিখিতভাবে অভিযোগ দাখিল করেছেন  সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান বলেন, ‘সোমবার বিকেলে অনলাইনে বরগুনা পুলিশ সুপার বরাবরে এজাহার হিসেবে দাখিল করার জন্য একটি অভিযোগ পাঠিয়েছি। নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন-২০১৩ এর ৬ ও ৭ ধারা মোতাবেক এ অভিযোগ দাখিল করা হয়েছে।’

এ বিষয়ে বরগুনার পুলিশ সুপার মো. মারুফ হোসেন বলেন,’মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স নিয়ে ব্যস্ত থাকায় বিষয়টি আমার নজরে আসেনি।’ 

গত ২৬ মার্চ সকালে বরগুনার আমতলী থানা হেফাজতে সন্দেহভাজন হত্যা মামলার আসামি শানু হাওলাদারের গলায় ফাঁস দেয়া অর্ধনগ্ন মৃত্যুদেহ উদ্ধার করা হয় পরিদর্শকের (তদন্ত) রুম থেকে।  এ ঘটনায় পুলিশ দাবি করেছে, শানু হাওলাদার আত্মহত্যা করেছেন। আর শানুর পরিবারের দাবি, পুলিশ হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যার কথা বলছে। যদিও এ ঘটনায় এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনো মামলা হয়নি।

সর্বশেষ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান মামলা দায়েরের উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি তৎকালীন ওসিসহ সংশ্লিষ্টদের দায়ী করেছেন এজাহারে। এটি গতরাত পর্যন্ত মামলা হিসেবে নথিভূক্ত হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা