kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর যুদ্ধ

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

৩১ মার্চ, ২০২০ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর লক্ষ্যে চলমান বন্ধের মধ্যে ‘ডাক্তার বাঁচলে আমরা বাঁচবো’ স্লোগানকে সামনে রেখে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের গাড়িতে যাতায়াতের সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশ।

মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান এমন সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন নগরীর ১৬ থানার অফিসার ইনচার্জদের। গাড়ি সুবিধা পাওয়ার জন্য আগ্রহী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নগর পুলিশের হটলাইন ০১৪০০৪০০৪০০ নম্বরে ফোন দিতে হবে। তাহলে কিছু সময়ের মধ্যেই সংশ্লিষ্ট ঠিকানায় পৌঁছবে পুলিশের গাড়ি। 

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিকী। কালের কণ্ঠকে তিনি বলেন, কমিশনার স্যারের নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার রাত থেকেই নগরীর কোনো চিকিৎসক কিংবা স্বাস্থ্যকর্মী যদি গাড়ি সুবিধা চান, তাহলে তাদের কর্মস্থলে কিংবা কর্মস্থল থেকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে গাড়ি সুবিধা দেওয়া হবে। এই জন্য সেবাপ্রার্থীকে সিএমপির হট নম্বর ০১৪০০৪০০৪০০ নম্বরে ফোন করতে হবে। ফোন পাওয়ার পরপরই সেবাপ্রার্থীকে সেবা দেওয়ার জন্য সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জকে জানিয়ে দেওয়া হবে। পরে থানার অফিসার ইনচার্জ পরবর্তী ব্যবস্থা নেবেন। দিনের ২৪ ঘণ্টায় এই সুবিধা চালু থাকবে।

তিনি বলেন, নগর পুলিশ মনে করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের এমন সুবিধা দিলে তাঁদের মনোবল চাঙা থাকবে এবং সাধারণ মানুষের সঙ্গে নতুন সেতুবন্ধন তৈরি হবে।

মন্তব্য



সাতদিনের সেরা