kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

অসাবধানতার আগুনে পুড়ল জমির পাকা গম

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

৩০ মার্চ, ২০২০ ১২:০২ | পড়া যাবে ২ মিনিটে



অসাবধানতার আগুনে পুড়ল জমির পাকা গম

পাবনার ভাঙ্গুড়ায় অসাবধানবশত আগুন লেগে তিন বিঘা জমির পাকা গম আগুনে পুড়ে গেছে। আজ সোমবার সকালে উপজেলার খানমরিচ ইউনিয়নের সুলতানপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। ওই মাঠের একজন কৃষকের জমিতে গমের ডাঁটা পোড়ানো থেকে ওই অগ্নিকাণ্ডের সূত্রপাত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চলতি রবিশস্য মৌসুমে সুলতানপুর গ্রামের মাঠে শতাধিক বিঘা গম আবাদ করা হয়েছে। মাঠের অধিকাংশ জমির গম পেকে গিয়েছে। এরই মধ্যে অনেক কৃষক গম কাটা ও মাড়াই শুরু করেছেন। গত পরশুদিন ওই মাঠের কৃষক শাহাদাত হোসেন তার জমির গম কেটে নিয়ে যান। পরে আজ সোমবার সকালে তার জমির গমের ডাঁটা পুড়িয়ে দিতে আগুন লাগিয়ে দিয়ে বাড়ি চলে যান। একপর্যায়ে আগুন আশপাশের পাকা গমের জমিতে ছড়িয়ে পড়ে। এ সময় গ্রামের বাসিন্দারা টের পেয়ে মাঠে গিয়ে আগুন নেভায়। তবে এর আগেই তিন বিঘা জমির পাকা গম আগুনে পুড়ে যায়। এতে অন্তত ৪০ থেকে ৫০ হাজার টাকার ক্ষতির শিকার হয় ক্ষতিগ্রস্ত জমির মালিক চার কৃষক। তবে ক্ষতিগ্রস্ত ওই চার কৃষক এ বিষয়ে কারো কাছে কোনো অভিযোগ করেননি।

ওই গ্রামের বাসিন্দা মঞ্জুরুল ইসলাম বলেন, দুর্ঘটনাবশত আগুন লেগে জমির পাকা গম পুড়ে গেছে। এতে জমির মালিকদের কোনো রাগ বা ক্ষোভ নেই। সুলতানপুর গ্রামের ইউপি সদস্য জামাল উদ্দিন বলেন, বিষয়টি শুনেছি। তবে কোনো কৃষকের অভিযোগ না থাকায় এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা