kalerkantho

শনিবার । ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৬ জুন ২০২০। ১৩ শাওয়াল ১৪৪১

চিকিৎসা ও খাদ্য দিচ্ছে 'করোনা মোকাবিলা উদ্যোগ'

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

৩০ মার্চ, ২০২০ ০৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



চিকিৎসা ও খাদ্য দিচ্ছে 'করোনা মোকাবিলা উদ্যোগ'

যশোরের অভয়নগরে সমন্বিত করোনা মোকাবিলা উদ্যোগ নামে একটি সংগঠনের পক্ষ থেকে চিকিৎসা, তথ্যসেবা ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। 

রবিবার দিনব্যাপী দুই শতাধিক মানুষকে হটলাইনের মাধ্যমে চিকিৎসা ও তথ্য সেবা দেওয়া হয়। রাতে ৫০ জন ছিন্নমূল মানুষের হাতে রান্না করা খাবার বিতরণ করা হয়।

রাতে নওয়াপাড়া রেল স্টেশন, ইনস্টিটিউট ও বাসস্ট্যান্ড এলাকায় খাবার বিতরণ কালে উপস্থিত ছিলেন, নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, ডা. কৃষ্ণ পদ সাহা, ডা. পলাশ আইচ, ডা. আলাউদ্দিন, ফিরোজ হোসেন, তারেক মাহমুদ, এড. রওশন কবীর টুটুলসহ স্বেচ্ছাসেবক।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়,  ‘অভয়নগর সমন্বিত করোনা মোকাবিলা উদ্যোগ’ নামের এ সংগঠন হচ্ছে সারাদেশে ছড়িয়ে থাকা অভয়নগরের সন্তানদের প্ল্যাটফর্ম। করোনাভাইরাস মেকাবিলায় তাদের এই সংগঠনে রয়েছেন ১৬ জন বিশেষজ্ঞ চিকিৎসক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পেশাজীবী। করোনাসহ সাধারণ রোগের চিকিৎসা, তথ্য ও জরুরি সেবার জন্য চালু করা হয়েছে ২৪ ঘণ্টার হটলাইন। করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা, হ্যান্ড গ্লাভস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শুরু করা হয়েছে।

এছাড়াও ভাসমান ও ছিন্নমূল মানুষের জন্য রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। প্রতিনিয়ত ৩০ জন স্বেচ্ছাসেবক তাদের সকল কর্মকাণ্ড পরিচালনা করছেন।

মন্তব্য



সাতদিনের সেরা