kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

বড় ভাইয়ের হামলায় আহত ছোট ভাইয়ের মৃত্যু

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

৩০ মার্চ, ২০২০ ০৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



বড় ভাইয়ের হামলায় আহত ছোট ভাইয়ের মৃত্যু

চট্টগ্রামের লোহাগাড়ায় জায়গার বিরোধকে কেন্দ্র করে বড় ভাইয়ের হামলায় ছোট ভাই নিহত হয়েছেন। নিহতের নাম মো. শফিকুর রহমান (৩৫)। গত বুধবার উপজেলার কলাউজান হাজীর পাড়া এলাকায় আহত হওয়ার পর চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রবিবার সকালে তিনি মারা যান।

পুলিশ ও এলাকাবাসী জানান, কলাউজানের হাজীর পাড়ার মৃত মো. ইছহাক মিয়ার ছেলে মো. রফিকুল ইসলাম এবং তার ছোট ভাই মো. শফিকুর রহমানের মধ্যে পৈত্রিক জায়গা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। বিরোধীয় জায়গায় ঘটনার দিন বিকালে রফিক ও তার ছেলেরা কাজ করতে গেলে শফিকুর রহমান তাদেরকে বাধা দেয়। এসময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। 

এক পর্যায়ে বড় ভাই রফিকুল ইসলাম তার ছেলে জাহেদ ও শাহেদ মিলে লাঠি ও ধারাল অস্ত্র নিয়ে শফিকুর রহমানের ওপর হামলা চালায়। এতে শফিকুর রহমান গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে শফিকুর রহমান মারা যান।

নিহতের স্ত্রী কহিনুর আকতার জানান, ঘটনার দিন বিকালে রফিক ও তার দুই ছেলে মিলে বিরোধীয় জমিতে কাজ করছিল। আমার স্বামী তাদেরকে কাজ করতে নিষেধ করেন। তখন তারা ক্ষিপ্ত হয়ে আমার স্বামীর ওপর হামলা চালায়। তারা লাঠি ও কোদাল নিয়ে আমার স্বামীকে এলোপাতাড়ি আঘাত করে। স্বামীকে বাঁচাতে গেলে তারা আমার উপরও হামলা চালায়। তাদের আঘাতে আমার স্বামী মাটিতে লুটিয়ে পড়লে তারা ঘটনাস্থল থেকে চলে যায়। পরে লোকজন আমাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। 

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ জানান, মূলত জায়গার বিরোধকে কেন্দ্র করে বড় ভাই ও তার ছেলেদের লাঠি ও কোদালের আঘাতে আহত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় শফিকুর রহমান মারা যান। ঘটনার পর থেকে বড় ভাই রফিক ও তার ছেলেরা পলাতক রয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা