kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

করোনার সংক্রমণ ঠেকাতে সেনাবাহিনীর টহল ও প্রচারণা

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৯ মার্চ, ২০২০ ২২:১৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনার সংক্রমণ ঠেকাতে সেনাবাহিনীর টহল ও প্রচারণা

মৌলভীবাজারের বড়লেখায় করোনার সামাজিক সংক্রমণ ঠেকাতে সেনাবাহিনীর একটি দল টহল ও সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে। রবিবার (২৯ মার্চ) উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে গণসচেতনতা তৈরির লক্ষ্যে দলটি এই টহল ও প্রচারাভিযান করে।

এদিন দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত উপজেলার অফিসবাজার, শাহবাজপুর বাজার, দৌলতপুর, চান্দগ্রামবাজার ও পৌরশহরসহ গুরুত্বপূর্ণ বাজারে প্রচারাভিযান চালানো হয়। এ সময় করোনাভাইরাস রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন পয়েন্টে মাইকিং করেন সেনা সদস্যরা। ভাইরাসের ঝুঁকি এড়াতে জনসাধারণকে ঘরে থাকারও অনুরোধ করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান, সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা ক্যাপ্টেন মো. মাহাদী হাসান, বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াছিনুল হক, শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) মোশাররফ হোসেন, উপ-পরিদর্শক প্রভাকর রায় প্রমুখ।

সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশন সিলেট সেনানিবাসের অধীনস্থ সেনা কর্মকর্তা ক্যাপ্টেন মো. মাহাদী হাসান রবিবার (২৯ মার্চ) বলেন, ‘গুরুত্বপূর্ণ বাজার ও সম্ভাব্য গণজমায়েতস্থলে টহল করা হয়েছে। এসব স্থানে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারের দেওয়া নির্দেশনা বাস্তবায়নে আমরা কাজ করছি। আমাদের এই কাজ অব্যাহত থাকবে। এক্ষেত্রে অত্র এলাকার জনগণের সহায়তা কামনা করছি।’

অপরদিকে টহল চলাকালে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজারে মূল্য তালিকা না থাকায় নবান্ন নামের এক প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম আল ইমরান। 

মন্তব্য



সাতদিনের সেরা