kalerkantho

মঙ্গলবার । ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২ জুন ২০২০। ৯ শাওয়াল ১৪৪১

এক নারী আইসোলেশনে, পাঁচ বাড়ি লকডাউন

চৌগাছা (যশোর) প্রতিনিধি   

২৯ মার্চ, ২০২০ ২০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



এক নারী আইসোলেশনে, পাঁচ বাড়ি লকডাউন

যশোরের চৌগাছায় ১৮ বছরের এক নারী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। তিনি চৌগাছা পৌর এলাকার রবিউল ইসলামের বাড়িতে ভাড়া থাকতেন। তার স্থায়ী ঠিকানা রংপুর জেলার পীরগঞ্জে বলে জানান এলাকাবসী। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও সহকারী কমিশনার (ভূমি) ওই বাড়িসহ পাঁচটি বাড়ি লকডাউন করেছেন। এ ঘটনায় ওই মহল্লাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে পৌর এলাকার ভাড়া বাসিন্দা ১৮ বছরের এক নারী হাসপাতালে আসেন। তার শরীরের অবস্থা দেখে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারে এমন আশঙ্কায় চিকিৎসকরা তাকে যশোরে পাঠায়। যশোর থেকে তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়েছে। বর্তমানে তিনি যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছেন।

রবিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পালসহ প্রশাসনের কর্মকর্তা পৌর এলাকার ওই মহল্লায় যান এবং যে বাড়িতে ভাড়া থাকতেন ওই বাড়িসহ পাশের তিনটি বাড়ি লকডাউন করে দেন। একই সাথে নারীর স্বামী পরিচয় দানকারী উপজেলার একটি ইউনিয়নের আরও দুইটি বাড়ি লকডাউন করা হয় বলে জানা গেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই নারীর শরীরের অবস্থা দেখে প্রাথমিক ধারণা করা হচ্ছে সে করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে। আমরা দ্রুতই তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করি এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়েছে। ঢাকা থেকে রিপোর্ট এলে তখনই কেবল নিশ্চিত হওয়া যাবে তিনি করোনায় আক্রান্ত কিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে ওই নারী করোনায় আক্রান্ত হতে পারে। খবরটি জানার সাথে সাথে ওই এলাকার কয়েটি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া স্বামীর বাড়ী এলাকার আরো ২ টি বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি বলেন এতে আতঙ্কিত হওয়ার কোনো কারন নেই। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। ওই এলাকা বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা