kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

শিবচরে ১০ টাকা কেজির ৬৮ বস্তা চাল জব্দ, ডিলার আটক

কালের কণ্ঠ অনলাইন   

২৯ মার্চ, ২০২০ ০৮:৩১ | পড়া যাবে ২ মিনিটে



শিবচরে ১০ টাকা কেজির ৬৮ বস্তা চাল জব্দ, ডিলার আটক

বিক্রির উদ্দেশ্যে নেওয়া ১০ টাকা কেজির ৬৮ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এ সময় আবু বক্কর সিদ্দিক  নামের একজনকে আটক করা হয়। গতকাল শনিবার রাত সাড়ে নয়টার দিকে মাদারীপুরের শিবচর উপজেলার শেখপুর বাজারে অভিযান চালিয়ে আটককৃত ডিলারের কাছ থেকে ওই চাল উদ্ধার করে উপজেলা প্রশাসনের একটি দল। এতে নেতৃত্ব দেন নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে শেখপুর বাজারের আবু বক্কর সিদ্দিকী মাসুম মোল্লা নামের এক ব্যবসায়ী অন্যত্রে মজুদের জন্য সরিয়ে নিচ্ছে এমন সংবাদ পেয়ে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি দল। এ সময় অভিযান চালিয়ে আবু বক্কর সিদ্দিকীর মালিকানাধীন ৬৮ বস্তা চাল অন্য একটি দোকান থেকে উদ্ধার করে দলটি। 

আরো জানা গেছে, ওই চাল অন্যের দোকানে রেখে বেশি দামে বিক্রির উদ্দেশ্য ছিল ওই ব্যবসায়ীর।

এ ব্যাপারে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওই বাজারে কিছু চাল অন্যত্রে বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রেখেছে। আমার রাতেই সেখানে অভিযান চালাই এবং ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক  নামের একজনকে আটক করি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, 'চালের ডিলারকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।'

মন্তব্য



সাতদিনের সেরা