kalerkantho

বৃহস্পতিবার । ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৪ জুন ২০২০। ১১ শাওয়াল ১৪৪১

কুমিল্লা ইপিজেডের দুই ফ্যাক্টরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

২৯ মার্চ, ২০২০ ০১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লা ইপিজেডের দুই ফ্যাক্টরি বন্ধ

করোনা পরিস্থিতির মধ্যে খোলা রাখায় শ্রমিক অসন্তোষের প্রেক্ষিতে কুমিল্লা ইপিজেডের নাসা টেক্সটাইল ও জিন চ্যাং জুতা ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করা হয়েছে। 

শনিবার বিকালে ও সন্ধ্যায় শ্রমিকরা ইপিজেডের ফটকের সামনে স্লোগান দিলে এই দুই প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা আগামী ৪ এপ্রিল পর্যন্ত এ দুটি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। প্রতিষ্ঠান দুটি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেপজার জনসংযোগ বিভাগের জিএম নাজমা বিনতে আলমগীর ও কুমিল্লা ইপিজেডের জিএম জিল্লুর রহমান।

শ্রমিকরা জানান, করোনার এই পরিস্থিতির মধ্যে খোলা রেখে কাজ করতে তারা নিরাপদ বোধ করছেন না। এরই প্রেক্ষিতে শনিবার কাজ শেষ হলে বিকালে তারা ইপিজেডের প্রধান ফটকের সামনে স্লোগান দেয়। এরই প্রেক্ষিতে নাসা টেক্সটাইল ও জিন চ্যাং জুতা ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করা হয়। 

অপরদিকে অন্য শ্রমিকরা অভিযোগ করে ইপিজেডের কাদেনা নিটওয়্যার ফ্যাক্টরি তাদেরকে ১ এপ্রিল পর্যন্ত কাজ করতে চাপ প্রয়োগ করছে। সেই সাথে হুমকি দিচ্ছে বলেও নাম না প্রকাশ করে জানান একাধিক শ্রমিক। 

কুমিল্লা ইপিজেডের জিএম জিল্লুর রহমান জানান, কুমিল্লা ইপিজেডে শনিবার বন্ধ ঘোষণা করা দুই ফ্যাক্টরি ছাড়াও অন্তত ২০টি ফ্যাক্টরি চালু আছে। এর মধ্যে কাদেনা বড় ফ্যাক্টরি এবং অন্যগুলো জনবল কম আছে। শ্রমিকরা চায়নি বলেই নাসা টেক্সটাইল ও জিন চ্যাং জুতা ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করা হয়েছে। অন্যরা না চাইলে রবিবার ইপিজেড কর্তৃপক্ষ দেখবে। 

বেপজার জনসংযোগ বিভাগের জিএম নাজমা বিনতে আলমগীর জানান, আমাদেরকে আসলে ফ্যাক্টরি বন্ধের কোনো নির্দেশনা দেওয়া হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা