kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

সিএমপিতে ‘ডোর টু ডোর সপ’ চালু

‘ডোর টু ডোর সপ’ এ মিলবে সব নিত্যপণ্য

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

২৮ মার্চ, ২০২০ ১৭:৪১ | পড়া যাবে ২ মিনিটে



‘ডোর টু ডোর সপ’ এ মিলবে সব নিত্যপণ্য

চট্টগ্রাম মহানগর পুলিশ হোম সার্ভিস চালুর পাশাপাশি নতুন করে ‘ডোর টু ডোর সপ’ চালু করেছে। এই ভ্রাম্যমাণ দোকান মূলত একটি গাড়ি। সেখানে নিত্যপ্রয়োজনীয় পণ্য রাখা হয়েছে। অলিগলিতে যাবে এই গাড়ি। প্রয়োজনীয় পণ্য এই গাড়ি থেকে দ্রুত সংগ্রহ করা যাবে। আবার রোগী ও ডাক্তারদের হাসপাতালে পৌঁছে দেওয়ার কাজ করবে এই গাড়ি।

আজ শনিবার দুপুর থেকে এই কার্যক্রম চালু করা হয়। নগরীর কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহিসন এই কার্যক্রম চালু প্রসঙ্গে বলেন, সাধারণ মানুষকে আরো বেশি সেবা দেওয়ার লক্ষ্যে এই কার্যক্রম চালু হয়েছে। এই ডোর টু ডোর সপ সার্ভিসের মাধ্যমে ঘরে থাকা মানুষ নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে পারবেন এবং জরুরি প্রয়োজনে রোগী ও ডাক্তারদের হাসপাতালে পৌঁছানোর কাজ করা হবে।

তিনি বলেন, ১০ দিনের মধ্যে মধ্যেই এই গাড়ির মাধ্যমে কোতোয়ালী থানা এলাকায় ডোর টু ডোর সপ সার্ভিস সেবা দেবে। পাশাপাশি থানায় ফোন করে কেউ পণ্যের অর্ডার করলেও সেগুলোও সংশ্লিষ্ট বাসায় পৌঁছে দেওয়া হবে।

নগর পুলিশ কর্মকর্তারা বলেন, নগরীর বিভিন্ন থানার পাশাপাশি নগর পুলিশের করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর প্রয়োজনে খোলা জরুরি হটনম্বর ০১৪০০৪০০৪০০ নম্বরে ফোন করেও সাধারণ মানুষ সেবা পাবেন। এই নম্বরে ফোন করলেও প্রয়োজনীয় সহযোগিতা করা হবে পুলিশের পক্ষ থেকে।

একই বিষয়ে পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া কালের কণ্ঠকে বলেন, ‘নগরবাসীর সেবায় পুলিশ কমিশনারের নির্দেশনা অনুযায়ী থানা সব পুলিশ সদস্য সজাগ রয়েছে। কেউ পণ্যের অর্ডার করলেওই পৌঁছে দেওয়া হচ্ছে। আবার যাতায়াতের প্রয়োজনে গাড়ি সহযোগিতা চাইলেও সহযোগিতা করা হচ্ছে। এরপরও মানুষ যেন আপাতত ঘরে থাকেন, সেই অনুরোধ জানিয়েছেন নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।’

মন্তব্য



সাতদিনের সেরা