kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

'হ্যালো, আপনি সুস্থ আছেন তো?'

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৮ মার্চ, ২০২০ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



'হ্যালো, আপনি সুস্থ আছেন তো?'

'হ্যালো, আপনি...বলছিলেন? আপনি কবে, কোন দেশ থেকে এসেছেন?- ফোন করে পুলিশের জানতে চাওয়া। 'হ্যালো, আপনি তো ...তারিখে...থেকে এসেছেন। আপনি সুস্থ আছেন তো?- এ ফোন কলটি স্বাস্থ্য বিভাগ থেকে আসা।

ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ায় বসবাসরতদের বিষয়ে এভাবে ফোন করে জানতে চাওয়া হচ্ছে গত দুই দিন ধরে। যাদের হোম কোয়ারেন্টিন প্রয়োজন তাদের বাড়িতে ছুটে যাচ্ছেন সংশ্লিষ্টরা। দিচ্ছেন নানা ধরনের পরামর্শ।

এ অবস্থায় ব্রাহ্মণবাড়িয়ায় দিন দিনই বাড়ছে হোম কোয়ারেন্টিন। একই সঙ্গে অনেকে নিয়ম মেনে হোম কোয়ারেন্টিন শেষও করেছেন। শনিবার বেলা ৩টা নাগাদ ব্রাহ্মণবাড়িয়ার কেউ করোনা আক্রান্ত হয়নি। জেলার কোনো হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও কেউ নেই। দিনের বেলা খুব বেশি প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না এলাকার মানুষ। তবে সন্ধ্যার পর লোকজনের আনাগোনা কিছুটা বাড়ে। 

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌঁলা খান জানিয়েছেন, জেলায় এ পর্যন্ত ২৬৬০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। ১৪ দিন শেষ করে ছাড়পত্র নিয়েছেন এ কাজার ৫২৪ জন। বর্তমানে ১১২৬ জন হোম কোয়ারেন্টিনে আছেন। হোম কোয়ারেন্টিন না মানায় ২৪ প্রবাসী চার লাখ ২৫ হাজার টাকা জরিমানা গুনেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা