kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

খুলনায় ৩০ শয্যার করোনা হাসপাতাল

খুলনা অফিস   

২৮ মার্চ, ২০২০ ১৭:২০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় ৩০ শয্যার করোনা হাসপাতাল

করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসায় খুলনা নগরীর একটি হাসপাতালকে অস্থায়ীভাবে ৩০ শয্যার করোনা হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে। নূর নগরে অবস্থিত ডায়াবেটিক হাসপাতালটি এখন থেকে করোনা চিকিৎসায় ব্যবহৃত হবে। একই সাথে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে সেখানে করোনা ইউনিটটি স্থানান্তর করা হচ্ছে। শনিবার করোনা ভাইরাস সংক্রান্ত জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। খুলনা জেলা প্রশাসকের সভা কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ জানান, এখন থেকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে আগের মতো সকল রোগের চিকিৎসার জন্য উন্মুক্ত থাকবে। তবে ডাক্তারদের পরামর্শ অনুযায়ী যদি কারো মধ্যে করোনা সংক্রমণের লক্ষণ স্পষ্টভাবে পরিলক্ষিত হয়, তবে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে হোটেল এম্ব্যাসেডর ও হোটেল ডিএস প্যালেসে অবজারভেশনে রাখা হবে। কারো নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসলে তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনের জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে পাঠানো হবে। এছাড়া যে সকল চিকিৎসক রোগীর সংস্পর্শে এসেছেন ( যদি কোয়ারেন্টাইন থাকার প্রয়োজন হয়) তারা হোটেল রয়্যাল ইন্টন্যাশনালে থাকবেন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত খুলনা ডায়াবেটিক হসপিটালকে সম্পূর্ণভাবে করোনা হসপিটাল হিসেবে গণ্য করা হবে। যেখানে শুধুমাত্র করোনা পজিটিভ রোগী ভর্তি থাকবেন।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ইতিমধ্যে খুলনা ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করা হয়েছে। করোনার জন্য বিশেষভাবে হাসপাতালটি প্রস্তুত করা হচ্ছে। এখানে আইসিইউসহ সকল সুযোগ সুবিধা সম্প্রসারণ করা হবে।’ 

এদিকে খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে শনিবার সকালে আরও একজনকে ভর্তি করা হয়েছে। তবে পরীক্ষার পর করোনা শনাক্ত না হওয়ায় পুলিশ সদস্য ও শিক্ষিকাসহ চার জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এখন খুমেক হাসপাতালের করোনা ইউনিটে মেহেরপুর ও সাতক্ষীরার ২ জন ভর্তি রয়েছেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস এসব তথ্য নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা