kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

যশোরে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে ত্রাণ

যশোর অফিস   

২৮ মার্চ, ২০২০ ১৫:৩০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে ত্রাণ

করোনা প্রাদুর্ভাব রোধে যশোরে বাড়ি বাড়ি ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকায় যশোরে হতদরিদ্র ও হোম কোয়ারেন্টিনে থাকা দরিদ্র মানুষদের দেয়া হচ্ছে এ ত্রাণ। আজ শনিবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে প্রথম পর্যায়ে প্রতি ইউনিয়নে একশ ব্যাগ করে ত্রাণ বিতরণ চলছে। এসবের মধ্যে রয়েছে চাল, ডাল, আলু ও সাবান।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সানোয়ার হোসেন জানান, হতদরিদ্রদের জন্য যশোরের আটটি উপজেলা ও আটটি পৌরসভায় ১০০ মেট্রিকটন চাল এবং নগদ ছয় লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। গতকাল শুক্রবার উপজেলা নির্বাহী অফিসারদের কাছে বরাদ্দ পাঠানো হয়েছে। আজ শনিবার উপজেলা থেকে সকল ইউনিয়ন চেয়ারম্যান ও পৌর মেয়রদের কাছে একশ প্যাকেট করে ত্রাণসামগ্রী তুলে দেয়া হয়। এরপর তারা বাড়ি বাড়ি দরিদ্রদের মাঝে তা বিতরণ করবেন।

যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ কামরুজ্জামান জানান, জেলা প্রশাসন থেকে ২৫টন চাল ও এক লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ পেয়েছি। তা দিয়ে সদরের ১৫টি ইউনিয়নের জন্য প্রতি ইউনিয়নে একশ ব্যাগ করে এবং যশোর পৌরসভার জন্য এক হাজার ব্যাগ ত্রাণ প্রস্তুত করা হয়েছে। জনপ্রতিনিধিরা হতদরিদ্রদের তালিকা করেছেন। তালিকা অনুযায়ী এ ত্রাণসামগ্রী তারা বাড়ি বাড়ি পৌঁছে দেবেন। যেন কেউ বাড়ির বাইরে না আসে।

যশোর সদর উপজেলার ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, বরাদ্দ একশ ব্যাগ ত্রাণ নিয়ে এসেছি এবং তালিকা অনুযায়ী বিতরণ শুরু করেছি। আমার এলাকায় অনেক দরিদ্র পরিবার। কাজ করতে না পারায় তাদের সকলেরই ত্রাণ দরকার। আগামীতে বরাদ্দ পেলে ধাপে ধাপে সকলকে ত্রাণ দেয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা