kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

দক্ষিণ কেরানীগঞ্জে ভয়াবহ আগুন, ২০ গাড়ি পুড়ে ছাই

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৭ মার্চ, ২০২০ ০৫:১৩ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ কেরানীগঞ্জে ভয়াবহ আগুন, ২০ গাড়ি পুড়ে ছাই

দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ কন্টেনার পোর্ট রোডে একটি গাড়ির গ্রেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে প্রাইভেট কার, মাইক্রোবাস ও লেগুনা গাড়িসহ মোট ২০টি গাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে ওই গ্রেরেজের প্রায় ৬০-৭০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে গ্রেরেজ কর্তৃপক্ষের দাবি।

গতকাল বৃহস্পতিবার বিকাল সোয়া ৫টায় শুভাঢ্যা ইউনিয়নের হাসনাবাদে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এলাকাবাসী আগুন জ্বলতে দেখে পোস্তগোলা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নিভাতে সক্ষম হন। আগুন নিয়ন্ত্রণে আনার আগেই গ্রেজে রাখা সব গাড়ি পুড়ে ছাই হয়ে যায়। 

গাড়ির গ্রেজের মালিক মো. রুবেল মিয়া জানান, গ্রেজ তালা দিয়ে আমি দুপুরে বাসায় ভাত খেতে যাই। এরপর আমার পরিচিত রহমান নামে এক লোক মোবাইলে ফোন দিয়ে বলে গ্রেজে আগুন লেগেছে। কথাটি শুনে খাবার ফেলে গ্রেজে চলে আসি। এসে দেখি আগুন চারদিকে ছড়িয়ে পড়েছে এবং সিলিন্ডার ফুটছে এর মধ্যে আমি গ্রেজ থেকে দুটি গাড়ি বের করতে পেরেছি। পরে খবর পেয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ, র‌্যাব, বসুন্ধার গ্রুপের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এবং পোস্তগোলা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিভানোর জন্য আসে।

এলাকার প্রত্যক্ষদর্শী মো. ইকবাল হোসেন জানান, আমরা প্রথমে বিকট শব্দ শুনে বের হই দেখি আগুন আর সিলিন্ডার ফুটছে আমরা কোনোভাবেই কাছে যেতে পারিনি। তিনি আরো জানান, গ্রেজটি চার পাশে বিল্ডিং হওয়ায় আগুন ছড়াতে পারেনি। আল্লাহর রহমত আগুন চারদিকে ছড়ালে বড় ধরনের ঘটনা ঘটতে পারত।

পোস্তাগোলা ফায়ার সার্ভিসের ডেপুটি অ্যাসিট্যান্ট ডিরেক্টর মো. মহসিন জানান, আমরা ৫টায় খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাই। সেখানে প্রায় ২ ঘণ্টা কাজ করার পর আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে এখনো বলা যাচ্ছে না। বিষয়টি তদন্তাধীন রয়েছে। তদন্ত শেষে জানানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা