kalerkantho

সোমবার । ১০ কার্তিক ১৪২৭। ২৬ অক্টোবর ২০২০। ৮ রবিউল আউয়াল ১৪৪২

ভারত থেকে আসা সাত পাসপোর্টধারী কোয়ারেন্টিনে

হিলি প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ২২:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ভারত থেকে আসা সাত পাসপোর্টধারী কোয়ারেন্টিনে

প্রাণঘাতী করোনা আতংক যখন চরমে ঠিক তখনই দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট পথে আজ বৃহস্পতিবার ভারত থেকে ফেরা সাত পাসপোর্টধারী যাত্রীকে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টিনে ভর্তি করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খোলা কোয়ারেন্টিনে তাদেরকে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নাজমুস সাইদ জানান, তাঁরা অসুস্থ না হলেও করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে উপজেলা প্রশসনের সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে কোয়ারেন্টিনে ভর্তি করা হয়েছে। 

এ ব্যাপারে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি মো. সেকেন্দার আলী জানান, তাঁদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার পর উপজেলা প্রশাসন তাঁদেরকে কোয়ারেন্টিনে ভর্তি করার জন্য নিয়ে যান।

এ ব্যাপারে হাকিমপুর (হিলি) পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, হিলির স্বার্থে হিলি ইমিগ্রেশনসহ এখনই সব লকডাউন করে দেওয়া উচিত।

এব্যাপারে ইউএনও মো. আব্দুর রাফিউল আলমের নিকট জানতে চাইলে, তিনি এর সত্যতা নিশ্চিত করেন।

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস মিয়া জনান, এখনি টোটালি বন্ধ করা দেওয়া উচিৎ, আমরা এ বার্ডেন তো সহ্য করতে পারছি না। এবং এরাই সংক্রমণের জন্য মেইন সোর্স বলেও উল্লেখ করেন।

এদিকে, সৃষ্ট পরিস্থিতিতে ভারত হিলি স্থলবন্দরের এক্সপোর্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে গত মঙ্গলবার থেকে স্থলবন্দর বন্ধ ঘোষণা করার পরও এবং ভারত জুরে লকডাউন ঘোষণার প্রথম দিনে বুধবার ভারত থেকে ৫৯ ট্রাক পণ্য প্রবেশ করে।

মন্তব্য



সাতদিনের সেরা