kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

দুবাইফেরত প্রবাসীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা    

২৬ মার্চ, ২০২০ ২২:৩২ | পড়া যাবে ২ মিনিটে



দুবাইফেরত প্রবাসীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ

কুমিল্লায় এক দুবাইফেরত প্রবাসীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ-উপসর্গ থাকায় তাকে চিকিৎসা দিয়ে ঘরে একা থাকতে বলা হয়েছে। সেই সঙ্গে তার নমুনা সংগ্রহের জন্য ইমেইল করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআরকে জানিয়েছে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। 

আজ বৃহস্পতিবার তার বাসায় গিয়ে সকালে, দুপুরে ও বিকালে স্বাস্থ্যকর্মীরা চিকিৎসা দিয়েছেন। সেই সঙ্গে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধও দেওয়া হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা আশা করছেন- তিনি নিজে নিজেই সুস্থ হয়ে উঠবেন।

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান জামাল প্রধান জানান, গত ৬ দিন আগে দুবাই থেকে উলুরচরে (মোহাম্মদপুর) ফিরেন এক প্রবাসী। তার শরীরে করোনাভাইরাসে আক্রান্তের মতো লক্ষণ দেখা যায়। তার কাশি, জ্বর, শ্বাসকষ্ট ও মাথাব্যথা রয়েছে। পরে খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীরা তার বাড়িতে আসেন। তিনি নিজেও বাড়ির কাছে গিয়ে তথ্য সংগ্রহ করেন। 

এ ব্যাপারে যোগাযোগ করা হলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশরাফুর রহমান জানান, ওই প্রবাসীর জ্বর, কাশি ও শ্বাসকষ্টের মতো লক্ষণ উপসর্গ রয়েছে। সকালে-দুপুরে স্বাস্থ্যকর্মীরা গিয়ে চিকিৎসা দিয়ে এসেছেন। আমরা তার নমুনা সংগ্রহ করার জন্য ও পরীক্ষার জন্য আইইডিসিআরকে ইমেইল করেছি। সেই সঙ্গে তাকে একা ঘরে থাকতে বলা হয়েছে। 

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন সত্যতা স্বীকার করে জানান, দুবাই প্রবাসীর শরীরে লক্ষণ উপসর্গ দেখে নমুনা সংগ্রহের জন্য আইইডিসিআরকে ইমেইল করা হয়েছে। সেই সঙ্গে তাকে চিকিৎসা দিয়ে নিজ বাড়িতেই কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। পরিবারের সদস্যদের আলাদা থাকতে বলা হয়েছে। তাকে সন্ধ্যায় ইনহেলারসহ অন্যান্য ঔষধ দেওয়া হয়েছে। 

তিনি আশা প্রকাশ করে জানান, আশা করি তিনি নিজে নিজেই সুস্থ হয়ে উঠবেন।  

মন্তব্য



সাতদিনের সেরা