kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

শেরপুরে রাস্তা-ঘাট ফাঁকা, রোগীশূন্য হাসাপাতাল

শেরপর প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ২১:০৪ | পড়া যাবে ২ মিনিটে



শেরপুরে রাস্তা-ঘাট ফাঁকা, রোগীশূন্য হাসাপাতাল

সারা দেশে ১০ দিনের সাধারণ ছুটি হওয়ার প্রথম দিন বৃহস্পতিবার শেরপুরে কেবলমাত্র ওষুধ ও নিত্যপণ্য ছাড়া সব দোকানপাট বন্ধ থাকে। দূরপাল্লা ও অভ্যন্তরীণ সড়ক ছাড়াও স্থানীয়ভাবে যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে কার্যত শেরপুর শহর এখন অনেকটা ‘লকডাউন’ অবস্থায় রয়েছে। একান্ত প্রয়োজন না হলে কেউ বাড়ির বাইরে বের হচ্ছেন না। শহরের রাস্তাঘাট রয়েছে অনেকটা নব্বই দশকের হরতালের মতো ফাঁকা।

এদিকে, জেলা সদর হাসপাতালে চিকিৎসা সেবা অব্যহত থাকলেও সেখানেও রোগীর সংখ্যা খুবই কম। প্রতিদিন যেখানে প্রায় ৩ শতাধিক রোগী ভর্তি ও চিকিৎসা নিতো সেখানে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত রোগী ভর্তি হয়েছে মাত্র ২০ জন। ফলে ১০০ শয্যা হাসপাতালের প্রায় সব শয্যা ফাঁকা রয়েছে। হাসপাতালের বাইরের ফার্মেসি ও রাস্তাঘাটে নেই রোগীদের ছুটাছুটি।

সিভিল সার্জন অফিসের তথ্য মতে, জেলায় মোট ১৩৮ জন হোম কোয়ারেন্টিনে থাকলেও কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয়েছে ৫৩ জনের। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৮৫ জন। তবে জেলায় এখন পর্যন্ত কোনো কারোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হয়নি। এ ছাড়া হোম কোরারেন্টিন না মানার কারণে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেলার বিভিন্ন স্থানে ৪ জনকে অর্থদণ্ড করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা