kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

জলঢাকায় শিক্ষার্থীরা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ১৮:৪২ | পড়া যাবে ২ মিনিটে



জলঢাকায় শিক্ষার্থীরা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার

'সচেতন হোন, করোনা মুক্ত থাকুন’- এই শ্লোগানে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাস হতে সুরক্ষার লক্ষ্যে নীলফামারীর জলঢাকায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা তৈরি করছে হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স।

আজ বৃহস্পতিবার সকালে জলঢাকা সরকারি কলেজ রসায়ন বিভাগের ল্যাবরোটরিতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের (মাস্টার্স) শিক্ষার্থী সাজেদুর রহমান সৈকত ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সিফাত রেজা শুভ’র নেতৃত্বে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এসব হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন। অপরদিকে চলে মাক্স তৈরি। 

এ সময় সিফাত রেজা শুভ বলেন, আজ মহান স্বাধীনতা দিবস। এমন দিনে আমাদের পূর্ব পুরুষেরা দেশ স্বাধীন করতে যে যার অবস্থান থেকে শত্রুর বিরুদ্ধে অবস্থান নিয়েছিলেন। তেমনি দেশের ক্রান্তি লগ্নে মানুষকে সচেতন ও সুরক্ষিত করতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

শিক্ষার্থী সাজেদুর রহমান  সৈকত বলেন, বৈশ্বিক এই মহামারিতে দেশের প্রান্তিক এলাকার মানুষকে সচেতন ও সুরক্ষিত রাখতে নিজ নিজ অবস্থান থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা এগিয়ে এসেছে। তিনি আরো বলেন, যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন তাহলে আমরা সমাজের দরিদ্র ও শ্রমজীবী মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে পারব।

শিক্ষার্থীদের এমন উদ্যোগের কথা শুনলে ছুটে আসেন সাবেক সংসদ সদস্য ও প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা। এ সময় তিনি নিরাপদে থেকে দেশের মানুষের পাশে এগিয়ে আসায় শিক্ষার্থীদের উৎসাহিত করেন।

শিক্ষার্থীদের এমন উদ্যোগ সরাসরি পরিদর্শন এবং মান যাচাই করেন সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ রেজওয়ানুল কবির, থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান। পরিদর্শন শেষে তারা উদ্যোগী শিক্ষার্থীদের উৎসাহিত করেন ও সহযোগিতার আশ্বাস দেন। 

মন্তব্য



সাতদিনের সেরা