kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

চীন থেকে কিট, মাস্ক ও পিপিই ঢাকায় পৌঁছেছে : গাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২৬ মার্চ, ২০২০ ১৭:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



চীন থেকে কিট, মাস্ক ও পিপিই ঢাকায় পৌঁছেছে : গাসিক মেয়র

গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম আলম জানিয়েছেন, করোনাভাইরাস শনাক্ত ও সুরক্ষার প্রস্তুতি হিসেবে চীন থেকে ১০ হাজার কিট, ১০ লাখ মাস্ক ও ৮ হাজার সুরক্ষা পোশাক (পিপিই) হযরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছেছে। আরো ২০ হাজার কিট আসছে। 

মেয়র বলেন, ভয়ংকর এ ভাইরাস থেকে নগরবাসীকে সুরক্ষিত রাখার জন্যই তিনি এ উদ্যোগ নিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে চীন থেকে কিট, মাস্ক ও পিপিই এসে পৌঁছে। রাতেই নগরীতে পৌঁছাবে। নগরীর সব হাসপাতারে এসব কিট, মাস্ক ও পিপিই সরবরাহ করা হবে। দেওয়া হবে স্বেচ্ছাসেবীদেরও। তাছড়া শুধু নগরবাসীকেই নয়, পুরো জেলায় মাস্ত ও করোনা প্রতিরোধী উপকরণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ইতিমধ্যে মহানগরীতে করোনার প্রতিরোধে ৬৫টি কমিটি গঠন করা হয়েছে। কোয়ারেন্টাইনে না থেকে কোনো প্রবাসী এলাকায় ঘোরাফেরা করছে কিনা, কোয়ারেন্টাইন ঠিকঠাক মতো পালন করছে কিনা এসব তদারক করবেন কমিটির সদস্যরা। ইতোমধ্যে নগরীর দুইহাজার ৬০০ মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে করোনা সচেতনতায় বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। করোনাভাইরাস সম্পর্কে তারা মুসলিম ও সাধারণ মানুষ-জনকে সচেতন করবেন। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ৮০টি মাইকে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে।

গাজীপুর মহানগরের বিভিন্ন রাস্তা, হাট-বাজার ও মোড়ে পাঁচ হাজার অস্থায়ী বেসিন স্থাপন করা হয়েছে। ভাসমান মানুষ সেখানে হাত ধুইয়ে জীবাণুমুক্ত হতে পারবে বলেও জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা