kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

ফাঁকা কক্সবাজার

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৬ মার্চ, ২০২০ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ফাঁকা কক্সবাজার

দেশের প্রধান পর্যটন শহর কক্সবাজার এখন নীরব। যে শহরটি প্রতিনিয়ত হাজারো পর্যটকে পূর্ণ থাকতো সেই শহরের রাস্তা-ঘাট এবং সমুদ্র সৈকত একদম ফাঁকা। কোথাও কোন লোকজন নেই। বৃহষ্পতিবার সকাল থেকে সেনাবাহিনী মাঠে নামার পরই পুরো শহরটি মানুষ শূন্য হয়ে পড়ে। কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট মো. মোস্তফা জাবেদ কায়সার সহ সেনা সদস্যরা শহরের রাস্তায় রাস্তায় লোকজনকে ঘরে অবস্থানের আহ্বান জানান।

কক্সবাজার জেলা প্রশাসনের সহায়তায় করোনা ভাইরাসজনিত পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনা বাহিনীর ১০ পদাতিক ডিভিশনের প্রচারণা বেশ চোখে পড়েছে। সাড়া দিয়েছে সাধারণ মানুষ। সেনা বাহিনীর গাড়িতে টাঙানো ব্যানারে লেখা ছিল, আপনার সুস্থতাই আমাদের কাম্য।

অভিযানের পর থেকে প্রয়োজন ছাড়া রাস্তায় নেই মানুষ। প্রয়োজনীয় কাজ শেষে নিরাপদ গন্তব্যে চলে যাচ্ছে তারা। অনেকে সেনা বাহিনী মাঠে দেখে দৌঁড়াতেও দেখা যায়। শহরের কলাতলী, হোটেল মোটেল জোন, হলিডে মোড়, লালদীঘির পাড়, ভোলাবাবুর পেট্রল পাম্প, বড় বাজার, বাজার ঘাটা, কালুর দোকান, রুমালিয়ার ছরা ও কেন্দ্রীয় বাস টার্মিনালে দাঁড়িয়ে দাঁড়িয়ে ব্যাপক জনসচেতনতামূলক প্রচারণা চালায় সেনা বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবারের যৌথ অভিযানের নেতৃত্বে ছিলেন -রামু সেনানিবাস ১৪ বীরের টুআইসি মেজর আরিফ আহমেদ এবং জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তফা জাবেদ কায়সার।

মন্তব্য



সাতদিনের সেরা