kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

শেবাচিমে ল্যাব হচ্ছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল অফিস   

২৬ মার্চ, ২০২০ ১৭:০৭ | পড়া যাবে ২ মিনিটে



শেবাচিমে ল্যাব হচ্ছে : পানিসম্পদ প্রতিমন্ত্রী

করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ঢাকার মানুষ দলে দলে দক্ষিণাঞ্চলে আসছে। ঈদেও এত মানুষ আসে না। এটি ভয়ের কারণ। এমনটা চলতে থাকলে গ্রামগঞ্জে করোনাভাইরাসের বিস্তৃতি ঘটতে পারে। বুধবার বিকেলে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজে বরিশাল বিভাগীয় প্রশাসনের সাথে এক মতবিনিময় শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি এসব কথা বলেন। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বৃহস্পতিবার থেকে কোনো মানুষকে রাস্তায় বরদাশত করা হবে না। যারা বরিশালের মধ্যে ঢুকে গেছেন তাদের নিরাপদে যার যার গন্তব্যে পৌঁছার ব্যবস্থা করে দিতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বরিশাল শেবাচিম হাসপাতাল ও অ্যাপোলো হাসপাতালে ৪ শ করোনা আক্রান্তকে রাখার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকদের সকল সরঞ্জামাদিও আসছে। একই সাথে তিনি শেবাচিম হাসপাতালে করোনাভাইরাস শনাক্তকরণে ল্যাব স্থাপনের ব্যবস্থা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন। এ ধরনের রোগীদের মোকাবেলায় তিনি চিকিৎসকদের একটি টিম প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন শেবাচিম হাসপাতাল পরিচালককে। তিনি ঢাকা থেকে যারা বরিশালে এসেছেন তাদের বাসায় অবস্থান করার আহ্বান জানান।

প্রতিমন্ত্রী আরো বলেন, ২/১ দিনের মধ্যে বরিশালে কিট পৌঁছে যাবে। সাংবাদিকদের প্রশ্নোত্তরে প্রতিমন্ত্রী বলেন, চিকিৎসকরা যাতে হাসপাতালে আসেন এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। প্রয়োজনে নিজে চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন। প্রতিমন্ত্রী বলেন, মানুষকে সচেতন করতে তিনি নিজ উদ্যেগে লিফলেট, মাস্ক ও স্যানিটাইজার বিতরণের ব্যবস্থা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা