kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

লোকাল বাস বন্ধ, রাস্তায় দূরপাল্লার বাস!

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



লোকাল বাস বন্ধ, রাস্তায় দূরপাল্লার বাস!

নভেল করোনাভাইরাস সংক্রমন ঠেকাতে সরকারের নির্দেশ মানছেন না পরিবহন মালিকেরা। বৃহস্পতিবার থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত পণ্য পরিবহন ছাড়া সব ধরনের যানবাহন বন্ধের নিষেধাজ্ঞা থাকলেও বন্ধ হয়নি দূরপাল্লার যাত্রীবাহী বাস। তবে লোকাল বাস বন্ধ রয়েছে।

উত্তরাঞ্চলের প্রবেশদ্বার বগুড়া শাজাহানপুরের ঢাকা-বগুড়া মহাসড়কে দেখা গেছে পণ্যবাহী ট্রাকের পাশাপাশি যাত্রীবোঝাই দুরপাল্লার বাস বেপরোয়াভাবে চলাচল করছে। ট্রাক ও পিকআপ ভ্যানেও গাদাগাদি করে যাত্রী পরিবহন করতে দেখা গেছে। অনেক সময় যানবাহন বিকল হওয়ায় রাস্তার পাশে দাঁড় করিয়ে যাত্রীদের জটলা করতে দেখা গেছে।

সরকার গণজমায়েত এড়াতে যে যেখানে আছে সেখানেই আবদ্ধ থাকতে সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠান ১০ দিন বন্ধ ঘোষণা করায় দীর্ঘদিনের ছুটি পেয়ে রাজধানী ঢাকাসহ দক্ষিন অঞ্চলের কর্মরত মানুষ নিজবাড়িতে ফিরতে হুমড়ি খেয়ে পড়েছেন। একশ্রেণির পরিবহন মালিকেরা সরকারের নির্দেশ অমান্য করে এই সমস্ত ঘরমুখী মানুষদের পরিবহন করছেন। এতে করে করোনা সংক্রমনের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে বলে আশঙ্কা করছেন সচেতন মহল।

বগুড়া জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামছুদ্দিন শেখ হেলাল জানান, বগুড়া থেকে কোন দুরপাল্লার বাস যাতায়াত করছে না। তবে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাগের বাসগুলি যাত্রী নামিয়ে দিয়ে ঢাকা ফিরছে। আবার ঢাকায় আটকা পড়া বাসগুলি উত্তরাঞ্চলে ফিরছে। অনেকে ফেরার পথে যাত্রী পরিবহন করছেন। তবে আগামীকাল শুক্রবার থেকে আর কোন দূরপাল্লার বাস চলবে না।

মন্তব্য



সাতদিনের সেরা