kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

করোনা উপেক্ষা করে সড়কে ঘরমুখী মানুষের ঢল

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ১৬:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা উপেক্ষা করে সড়কে ঘরমুখী মানুষের ঢল

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটে নাকাল হয়ে পড়েছিলে যাত্রীর। এদিকে সরকাররে পক্ষে থেকে ২৬মার্চ থেকে দেশে গনপরিবহন বন্ধ থাকার কথা থাকলেও ঢাকা থেকে ঘরমুখী মানুষ ফেরার কারণে বৃহস্পতিবার দুপুরে মহাসড়কে ছিল যানজট। বৃহস্পতিবার সকালে কট্টার মোড় এ দেখা যায় গনপরিবহনের পাশাপাশি মালবাহী ট্রাকে বোঝাই করে যাত্রী তোলা হয়েছে। পুলিশ বলছে ঈদের মতো মানুষ ঘরে ফিরতে শুরু করেছে তাই প্রচুর গাড়ি আসার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

  
চলমান করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা আসার পর থেকে ঘরমুখী মানুষের ঢল নামে সড়কে। তাই করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছে মানুষেরা। বৃহস্প্রতিবার সকালে কট্টার মোড় গিয়ে এ দেখা যায়, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের গোলচত্বর থেকে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার যানজট। সংক্রমণের ঝুঁকি থাকা স্বত্ত্বেও মানুষ বাড়ি ফেরার জন্য গনপরিবহনের পাশাপাশি মালবাহী ট্রাকে উঠে পড়ছেন। এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই তীব্র রোদ থাকার কারনে আরো ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বেড়ে হাটিকুমরুল গোলচত্বর হয়ে বগুড়া রোডের চান্দাইকোনা পর্যন্ত পৌঁছায়। কট্টার মোড় এলাকায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা যায় যানবাহনগুলোকে। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম বলেন, বুধবার সন্ধ্যার পর থেকে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহনের তীব্র চাপ শুরু হয়েছে। এ কারণে সন্ধ্যা থেকে মধ্য রাত হয়ে আজ দুপুর পর্যন্ত থেমে থেমে যানজট দেখা দেয়। তবে যানজট নিরসনে কাজ করছে পুলিশ। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তারুজ্জামান বলেন, হাটিকুমরুল গোলচত্বর থেকে চান্দাইকোনা পর্যন্ত থেমে থেমে যানজট চলছে। ঈদের মতো মানুষ ঘরে ফিরছে। প্রচুর গাড়ি আসার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা