kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

নির্দেশনা অমান্য করে আড্ডা, কান ধরে উঠবোস করাচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ মার্চ, ২০২০ ১৩:৫০ | পড়া যাবে ২ মিনিটে



নির্দেশনা অমান্য করে আড্ডা, কান ধরে উঠবোস করাচ্ছে পুলিশ

চট্টগ্রাম মহানগরে ঘরে থাকার নির্দেশনা অমান্য করে স্থানে স্থানে আড্ডা দেওয়া যুবকদের কান ধরে উঠবোস করাচ্ছে পুলিশ। একই সঙ্গে মৃদু লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেওয়া হচ্ছে। পাশাপাশি নগরবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে মাইকিং চলছে। 

আজ বৃহস্পতিবার দুপুরে বাকলিয়া থানা এলাকা পরিদর্শনের সময় অলি-গলিতে কিছু যুবককে আড্ডা দিতে দেখেন বাকলিয়া থানা পুলিশের কর্মকর্তারা। তাদের কাছে আড্ডা দেওয়ার কারণ জানতে চাইলে যুবকরা কোনো সদুত্তর দিতে পারেনি। পরক্ষণে তাদের ২০ বার কান ধরে উঠবোস করার নির্দেশ দেয় পুলিশ। 

থানা এলাকার অলিগলি ঘুরে দেখা গেছে, কিছু কিছু দোকান এখনো খোলা আছে। অল্প সংখ্যক হলেও রিকশা চলাচল করছে অলিগলিতে। কোনো কোনো বস্তির পাশে মানুষ জটলাবেঁধে আড্ডা দিচ্ছে।

অলিগলির কিছু দোকান খোলা থাকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিন কালের কণ্ঠকে বলেন, সকাল থেকে পুলিশ মাঠে আছে। অলিগলি দোকানগুলো বন্ধ করে দেওয়ার জন্য মাইকিং করা হচ্ছে। এ ছাড়া মসজিদের ইমামদের অনুরোধ জানানো হয়েছে, নামাজের আগে যেন করো না ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের গৃহীত পদক্ষেপগুলো মাইকে প্রচার করেন। 

তিনি আরো বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলেই তাকে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছে। সন্তোষজনক জবাব পাওয়া গেলে সমস্যা হচ্ছে না। কিন্তু সন্তোষজনক জবাব না পেলে পুলিশ ব্যবস্থা নিচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি পদক্ষেপ বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ প্রয়োজনে আরো কঠোর হবে।

মন্তব্য



সাতদিনের সেরা