kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

করোনা আক্রান্ত নারীকে চিকিৎসা, চিকিৎসক-ইউএনও দম্পতি কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিদেক, বান্দরবান   

২৬ মার্চ, ২০২০ ১৩:৪১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা আক্রান্ত নারীকে চিকিৎসা, চিকিৎসক-ইউএনও দম্পতি কোয়ারেন্টিনে

পার্শ্ববর্তী জেলা কক্সবাজারে এক নারীর দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলাকে গত মঙ্গলবার রাত থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আর চিকিৎসক স্বামী ওই নারীর চিকিৎসাসেবা দেওয়ায় হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচিকে। কচির অবর্তমানে নাইক্ষ্যংছড়ি উপজেলায় ভারপ্রাপ্ত ইউএনওর দায়িত্ব পালন করবেন বান্দরবান কালেক্টরেটের সহকারী কমিশনার মোহাম্মদ মাহমুদ। বুধবার দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

বান্দরবান জেলা প্রশাসন সুত্রে এ খবর নিশ্চিত করা হয়েছে। সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন করার গণবিজ্ঞপ্তি জারি করার পরপরই জেলা প্রশাসনের পরামর্শে সাদিয়া আফরিন কচি তার (ইউএনও) সরকারি বাসভবনে হোম কোয়ারেন্টিনে চলে যান অন্যদিকে চিকিৎসাসেবা দিতে গিয়ে করোনা আক্রান্ত নারীর সংস্পর্শে আসায় কচির স্বামী ও কক্সবাজার সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাক্তার মোহাম্মদ ইউনুসকেও ওই হাসপাতালসংলগ্ন একটি ভবনে হোম কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। জানা গেছে, করোনা শনাক্ত নারীর বাড়ি কক্সবাজার জেলার চকোরিয়া উপজেলার খুটাখালিতে।

সূত্র আরো জানায়, কক্সবাজার জেলায় একজন নারীর দেহে কোভিড ১৯ শনাক্ত হওয়ায় নাইক্ষ্যংছড়ি ছাড়াও বান্দরবান জেলার লামা ও আলীকদম উপজেলাকেও অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা