kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

ঠাকুরগাঁওয়ে শুভসংঘের বিনা মূল্যে সাবান ও মাস্ক বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি    

২৬ মার্চ, ২০২০ ১২:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



ঠাকুরগাঁওয়ে শুভসংঘের বিনা মূল্যে সাবান ও মাস্ক বিতরণ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মহান স্বাধীনতা দিবসে দিনমজুরদের মধ্যে বিনা মূল্যে সাবান ও মাস্ক বিতরণ করেছে শুভসংঘ ঠাকুরগাঁও জেলা শাখা। আজ বৃহস্পতিবার সকালে পৌর এলাকার চৌরাস্তা মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও কালিবাড়ি এলাকায় হতদরিদ্র দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের মাঝে বিনামূল্যে সাবান ও মাস্ক বিতরণ করেন তারা।

এ ব্যাপারে শুভসংঘের সভাপতি সফিকুল ইসলাম জানান, করোনার ভয়াবহতা দিন দিন বেড়েই চলেছে। এরইমধ্যে দেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে এবং পাশাপাশি গণপরিবহনসহ অন্যান্য যানবাহন চলাচল প্রায় বন্ধ রয়েছে। করোনা আতঙ্কে খুব প্রয়োজন ছাড়া কেউও বাড়ি থেকে বাইরে বের হচ্ছেন না। এর ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে হতদরিদ্র দিনমজুর ও ভেন, রিকশা, অটোচার্জার চালকের মতো নিন্ম আয়ের মানুষরা। যারা দিন আনে দিন খায়। করোনা আতঙ্ক ও টানা ছুটির কারণে তাদের আর কেউ কাজে নিচ্ছেন না, কাজ পাচ্ছেন না। যার কারণে অনেকেই পরিবার-পরিজন নিয়ে সমস্যায় পড়েছেন। এদিকে করোনা মোকাবেলায় বারবার সাবান দিয়ে হাত ধুতে বলা হচ্ছে বিভিন্ন গণমাধ্যমে। যেখানে এসব মানুষদের দু-বেলা খাবার জুটছে না, সেখানে বাড়তি টাকা খরচ করে সাবান কেনার মতো সামর্থ্য তাদের নেই। তাই শুভসংঘের পক্ষ থেকে এসব মানুষদের বিনামূল্যে সাবান ও মাস্ক বিতরণ করা হচ্ছে। 

তিনি আরো জানান, এখন পর্যন্ত জেলা শহরের তিনটি স্থানে প্রায় দুইশত মাস্ক ও সাড়ে পাঁচশত সাবান বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম চলমান থাকবে।

মন্তব্য



সাতদিনের সেরা