kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

ভাঙ্গুড়ায় বাঁশের হাট বসানোয় জরিমানা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ১১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙ্গুড়ায় বাঁশের হাট বসানোয় জরিমানা

পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের ভেড়ামারা বাজারে বাঁশের হাট বসানোর কারণে হাট কর্তৃপক্ষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা করেন। 

উল্লেখ্য, গত মঙ্গলবার পাবনা জেলার সর্বত্রে হাট বসানোসহ যেকোনো ধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। সেই নির্দেশ অমান্য করে হাট কর্তৃপক্ষ বাঁশের হাট বসায়।

আজ বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ভেড়ামারা বাজারের আঞ্চলিক মহাসড়কের দুই পাশ দিয়ে প্রায় অর্ধ কিলোমিটার এলাকাজুড়ে বাঁশের হাট বসানো হয়েছে। এই হাটে কয়েক শতাধিক লোকের আগমন ঘটেছে। এ সময় স্থানীয় বাসিন্দারা হাট বন্ধ করে দিতে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে অনুরোধ করেন। কিন্তু তিনি তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে হাট চালিয়ে যেতে থাকেন। এ অবস্থায় স্থানীয় বাসিন্দারা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। পরে সকাল সাড়ে দশটার দিকে উপজেলা নিবার্হী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান হাট এলাকায় এসে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আর হাট বসাবে না মর্মে সেলিম হোসেন মুচলেকা দেন।

হাটের ইজারাদার সেলিম হোসেন বলেন, এক দিন হাট না বসলে অনেক টাকা ক্ষতি হয়। তাই সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হয়েছে। কিন্তু এর পর থেকে আর সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হবে না।

এ ব্যাপারে ভাঙ্গুড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, এই সংকটময় মুহুর্তে এই ধরনের কাজ অত্যান্ত লজ্জার। সরকার যেখানে লোক সমাগম কমানোর চেষ্টা করে যাচ্ছে। তখন এই বাঁশের হাট বসানোর হয়েছে। তাই ইজারাদার সেলিম হোসেনকে জরিমানা করা হয়েছে এবং সেই সাথে সতর্ক করা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা