kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

রাণীশংকৈলে করোনায় কঠোর অবস্থানে প্রশাসন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ০৮:১৬ | পড়া যাবে ২ মিনিটে



রাণীশংকৈলে করোনায় কঠোর অবস্থানে প্রশাসন

করোনাভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করতে কাজ করছেন।

জেলা প্রশাসনের নির্দেশে মার্চ থেকেই মাঠপর্যায়ে কাজ করছেন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা থানা পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে। 
বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে থাকার জন্য দফায় দফায় পরামর্শ ও নিয়ম না মানলে মোবাইল কোর্ট-এর মাধ্যমে গণসচেতনতা চালিয়ে যাচ্ছেন উপজেলা প্রশাসন। করোনাকে পুঁজি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উপাদানের দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের নির্দেশনা অব্যাহত রেখেছে প্রশাসন।

হোম কোয়ারেন্টিনে অবস্থানরতদের তদারকি বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি যে কোনো মূল্যে করোনাভাইরাস প্রতিরোধের জন্য উপজেলা প্রশাসনের কঠোর অবস্থানের কারণে বুধবার সকাল থেকে রানীশংকৈলে বাজারের নিত্যপ্রয়োজনীয় পণ্য, ওষুধ ও কাঁচা মালের দোকান ছাড়া হোটেল-রেস্তোরা, চায়ের দোকানসহ সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

নিত্যপ্রয়োজনীয় বাজার মনিটরিংয়ের জন্য প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রেখেছে। সাধারণ মানুষজনদের সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন অপরাধ পরিহার করার জন্য পরামর্শ দেয়ার পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনাভাইরাস সংক্রান্ত গণসচেতনতামূলক কাজ চলছে। পাশাপাশি উপজেলার সীমান্তবর্তী এলাকায় ভারত প্রবাসীদের বিভিন্ন সময় মোবাইলকোর্টে জরিমানাসহ লাল কাপড়ে বিদেশ ফেরতদের বাড়িতে চিহ্নিত করা হয়েছে।

এদিকে বুধবার থেকেই গণসচেতনতা বৃদ্ধিসহ গনজমায়েত বন্ধে উপজেলায় সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে বলে জানান ইউএনও।

মন্তব্য



সাতদিনের সেরা