kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

কোয়ারেন্টিন মানলে বাজার যাচ্ছে বাড়িতে

বেনাপোল প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ০০:০৬ | পড়া যাবে ২ মিনিটে



কোয়ারেন্টিন মানলে বাজার যাচ্ছে বাড়িতে

যশোরের শার্শায় হোম কোয়ারেন্টিনে থাকা ২৪২ ব্যক্তির বাড়িতে উড়ছে লাল পতাকা। ইউপি চেয়ারম্যান  ও মেম্বাররা তাদের নিজ নিজ এলাকার বিদেশ ফেরতদের বাড়িতে লাল পতাকা লাগিয়ে দিয়েছেন। বাগআঁচড়া ইউনিয়নে এমন বাড়িতে বাজার পৌছে দিচ্ছেন চেয়ারম্যান।

সূত্র জানায়, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবীর বকুল তার ইউনিয়নের বিভিন্ন গ্রামে হোম কোয়ারেন্টিনে থাকা ৭০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পাঠানো শুরু করেছেন।
ইলিয়াছ কবীর বকুল বলেন, যারা কোয়ারেন্টিন মেনে চলছেন তাদের বাড়িতে বুধবার বিকেল থেকে চাল,ডাল, তেল,পেঁয়াজ, কাচাঁবাজার ও ফল পাঠানো শুরু করেছি। আইন মেনে চলায় বাগআঁচড়া ইউনিয়নের ওই পরিবারের কেউ বাজারে যেতে পারছেন না তাই এই উদ্যোগ নিয়েছি।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলি  জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি আইসোলেশন বেড, ৫০টি কোয়ারেন্টিন বেড প্রস্তুুত রাখা হয়েছে। বিদেশ থেকে আসা ২৪২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, বিদেশ থেকে ফিরে আশা ২৪২ ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ভারতের বিভিন্ন রাজ্য থেকে ফেরত আসা বাংলাদেশীদের ব্যাপারে খোঁজখবর প্রশাসনকে অবহিত করার জন্য ইউপি চেয়ারম্যান মেম্বারদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এ ব্যপারে তৎপর রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা