kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল

চিকিৎসক-নার্সদের হ্যান্ড স্যানিটাইজার দিল প্রিয় চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ মার্চ, ২০২০ ০০:০২ | পড়া যাবে ২ মিনিটে



চিকিৎসক-নার্সদের হ্যান্ড স্যানিটাইজার দিল প্রিয় চট্টগ্রাম

ডাক্তার ও নার্সদের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করছে সামাজিক সংগঠন প্রিয় চট্টগ্রাম। ছবি : কালের কণ্ঠ

'বাঁচলে ডাক্তার নার্স-বাঁচবে রোগী, হারবে করোনা' শীর্ষক স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক এবং নার্সদের ব্যবহারের জন্য হ্যান্ড স্যানিটাইজার দিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রিয় চট্টগ্রাম।

বুধবার বিকেলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাক্তার এস এম হুমায়ুন কবিরের হাতে এসব হ্যান্ড স্যানিটাইজার তুলে দেওয়া হয়। হাসপাতাল পরিচালকের সঙ্গে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জহিরুল ইসলাম ভূঁইয়া।

সংগঠনের পক্ষে হ্যান্ড স্যানিটাইজার হস্তান্তর করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মেহেবুব আলী, সাংগঠনিক সম্পাদক আহসানুল ইসলাম আরাফাত, ছাত্রকল্যাণ সম্পাদক ইশমাম আহমেদ প্রমুখ।

এ বিষয়ে মেহেবুব আলী কালের কণ্ঠকে বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর রোগীরা হাসপাতালে ভিড় করছেন। এই সংখ্যা ভবিষ্যতে আরও বাড়ার আশঙ্কা আছে। আমরা জেনেছি হাসপাতালগুলোতে হ্যান্ড স্যানিটাইজার সংকট রয়েছে। 

এ কারণে সংগঠনের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু মেডিক্যাল কলেজ হাসপাতাল, বেসরকারি সার্জিস্কোপ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে বিতরণ করা হয়েছে। এর আগে সংগঠনের উদ্যোগে ৪০ লিটার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়।

তিনি বলেন, জোন্টা ক্লাব অব চিটাগং এর আর্থিক সহযোগীতায় এবং আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থীদের কারিগরি সহায়তায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা