kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

চাঁদপুরে জরুরি সেবা ছাড়া অন্যসব বন্ধ ঘোষণা

চাঁদপুর প্রতিনিধি    

২৫ মার্চ, ২০২০ ০৮:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে জরুরি সেবা ছাড়া অন্যসব বন্ধ ঘোষণা

চাঁদপুরে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। সঠিক প্রমাণ ছাড়া রাস্তায় বের হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

মঙ্গলবার  বিকেলে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং মন্ত্রীপরিষদের সিদ্ধান্তের আলোকে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় এবং জীবনের  ঝুঁকি এড়াতে এখন থেকে শুধুমাত্র ওষুধ, কাঁচাবাজার, লাশ দাফন ও সৎকার এবং জরুরি সেবা ছাড়া সবধরনের সভা সমাবেশ আড্ডা, স্থানীয় যানবাহন চলাচলও নিষিদ্ধ করা হয়েছে।

এই নির্দেশনা অমান্য করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে। তবে বিশেষ প্রয়োজনে রাস্তাঘাটে কেউ সুনির্দিষ্ট পরিচয়পত্র দেখালে তার জন্য এই নির্দেশ শিথিল করা হবে। 

জনস্বার্থে জেলা প্রশাসনের এমন সিদ্ধান্ত বাস্তবায়নে চাঁদপুরবাসীর সার্বিক সহযোগিতা চেয়েছেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

গণবিজ্ঞপ্তি জারির পরই গতকাল সন্ধ্যার পর থেকে চাঁদপুর শহরের রাস্তাঘাট ফাঁকা হতে শুরু করে। এসময় সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ শহরের ছোট ছোট চা দোকান ও বিভিন্ন আড্ডাস্থলে অভিযান শুরু করেন। আগামীকাল সকাল থেকে বিভিন্ন ইউনিয়ন ও বাজারগুলোতেও এমন সাঁড়াশি অভিযান চলবে বলে জানান, জাহেদ পারভেজ চৌধুরী।

অন্যদিকে, দুপুরে কুমিল্লা সেনানিবাস থেকে মেজর আবুল খায়েরের নেতৃত্বে  সেনাবাহিনীর কর্মকর্তারা চাঁদপুরে ঘুরে যান। ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালসহ বেশকিছু স্থাপনা পরিদর্শন করেন তারা। পরে জেলা প্রশাসকের সঙ্গে চাঁদপুরে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় করণীয় বিষয় নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন তারা। 

এ সময় জেলা পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান,  বেশ কয়েকজন অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা সিভিল সার্জন উপস্থিত ছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা