kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

হোম কোয়ারেন্টিনে ১৫৭ প্রবাসী

নরসিংদীতে প্রবাসফেরতকে ২০ হাজার টাকা জরিমানা

নরসিংদী প্রতিনিধি   

২২ মার্চ, ২০২০ ১০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদীতে প্রবাসফেরতকে ২০ হাজার টাকা জরিমানা

নরসিংদীতে নতুন করে বিদেশ ফেরত আরও ১০০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে পুরো জেলায় এ পর্যন্ত সর্বমোট ১৫৭ জন প্রবাসফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এদিকে হোম কোয়ারেন্টিনের নির্দেশনা উপেক্ষা করে জনগণের সংস্পর্শে আসায় এক প্রবাসফেরতকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার।

গতকাল শনিবার সন্ধ্যায় সদর উপজেলার নজরপুর ইউনিয়নে দন্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় এ জরিমানা করা হয়।

এছাড়া করোনাজনিত উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার লক্ষ্যে সদর উপজেলার সহকারি কমিশনার ভূমি মো. শাহ আলম মিয়া ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহরুখ খান গতকাল সন্ধ্যা থেকে রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় দুটি প্রতিষ্ঠানকে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

গতকাল শনিবার নরসিংদীতে মোট ১৫৭ জন হোম কোয়ারেন্টিনের মধ্যে সদর উপজেলায় ৫৫ জন, রায়পুরায় ২২ জন, বেলাবতে ৩৫ জন, মনোহরদীতে ২ জন, শিবপুরে ৩৫ জন ও পলাশে ৮ জন। এরা সবাই ইতালী, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, দুবাই, অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুর ফেরত। নরসিংদী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া তিনি আরো জানান, নরসিংদীতে এখন পর্যন্ত করোনাভাইসের কোন রোগী সনাক্ত হয়নি। ৬ জন প্রবাসীকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে রাখার পর তাদের মধ্যে করোনাভাইরাসের লক্ষন না থাকায় ছাড় দেয়া হয়েছে। তবে সবাই সতর্ক অবস্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা