kalerkantho

বৃহস্পতিবার  । ২৬ চৈত্র ১৪২৬। ৯ এপ্রিল ২০২০। ১৪ শাবান ১৪৪১

করোনা ঝুঁকিতে শিবচর থেকে বাস চলাচল বন্ধ

২ ওয়ার্ড ও ২ গ্রামের জনগনের চলাচলে সীমাবদ্ধতা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি   

২০ মার্চ, ২০২০ ১৫:০২ | পড়া যাবে ২ মিনিটে



করোনা ঝুঁকিতে শিবচর থেকে বাস চলাচল বন্ধ

করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ এড়াতে মাদারীপুরের শিবচর থেকে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। পৌরসভার ২টি ওয়ার্ড ও ২টি গ্রামের জনগনের চলাচলে সীমবদ্ধতা মেনে চলতে নির্দেশনা দিয়েছে প্রশাসন। বিভিন্ন বাজারের বেশ কিছু দোকান বন্ধ দেখা গেছে।

এ অবস্থায় করনীয় নির্ধারণে উপজেলা প্রশাসন, আইইডিসিআর, স্বাস্থ্য বিভাগ, পুলিশ কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠক করছেন। এদিকে ওই ৪টি এলাকার মানুষদের হোম কোয়ারেন্টাইন মানার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সকলকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন।

জানা যায়, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক জরুরী সভার আয়োজন করে করোনা সংক্রমন এড়াতে শিবচর পৌরসভার ২ টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ১ টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামে কনটেইনমেন্ট ঘোষণা করে। এ সকল এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়েছে।
উপজেলার গণপরিবহন বন্ধ ঘোষনা করে প্রশাসন । এ ঘোষণার পর শুক্রবার সকাল থেকেই উপজেলাটি থেকে সকল বাস চলাচল বন্ধ রয়েছে। বিভিন্ন বাজারের বেশ কিছু দোকান বন্ধ দেখা গেছে। বিভিন্ন স্থানে জনসমাগমও কম দেখা গেছে। বাজারগুলোতে খাদ্য মজুদ করতে দেখা গেছে সাধারন মানুষকে। করনীয় নির্নয়ে শুক্রবার বেলা সাড়ে ১১ টা থেকে
উপজেলা প্রশাসন,আইইডিসিআর, স্বাস্থ্য বিভাগ, পুলিশ কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠক করছেন। বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার আবির হোসেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শশাঙ্ক ঘোস, আইইডিসিআর কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ এড়ানোর জন্য শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড ও ২ ইউনিয়নের ২ গ্রামের জনগণের চলাচল সীমিত করা হয়েছে। উপজেলা প্রশাসন,আইইডিসিআর, স্বাস্থ্য বিভাগ, পুলিশ কর্মকর্তারা গিয়ে ওই এলাকা শনাক্ত করবে। এই উপজেলার গণপরিবহন বিশেষ করে বাস বন্ধ রয়েছে। বাজারের দোকানপাট খোলা থাকবে। তবে জনসমাগম এড়িয়ে চলার অনুরোধ রইলো। এটাকে আমরা কনটেইনমেন্ট বলছি।

স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ভাইরাসটি থেকে মুক্ত থাকতে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করছি।

মন্তব্য



সাতদিনের সেরা