kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

চসিক নির্বাচন : দুই স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম    

১ মার্চ, ২০২০ ১৪:১৫ | পড়া যাবে ২ মিনিটে



চসিক নির্বাচন : দুই স্বতন্ত্র মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৯ প্রার্থীর মধ্যে দুজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। তারা হলেন খোকন চৌধুরী ও মো. তানজির আবেদীন। তবে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ ও ইসলামী ফ্রন্টের প্রার্থী আল্লামা এম এ মতিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

রবিবার (১ মার্চ) সকালে নগরের চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চসিক নির্বাচনের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামানসহ নির্বাচন কমিশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, মনোনয়ন ফরমে ৩ শ সমর্থনকারী স্বাক্ষর করার নিয়ম থাকলেও যাচাই-বাছাই করা হলে বেশ কয়েকজন সমর্থনকারী সমর্থনের বিষয়টি অস্বীকার করেন। যার কারণে এই দুই প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল বলে গণ্য হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, পরদিন ৯ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা