kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

শতবর্ষে কুলাউড়া পাবই সরকারি প্রাথমিক বিদ্যালয়

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৯ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শতবর্ষে কুলাউড়া পাবই সরকারি প্রাথমিক বিদ্যালয়

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ঐতিহ্যবাহী হাজীপুর ইউনিয়নের একটি প্রত্যন্ত গ্রাম হল পাবই। এ গ্রামের স্বনামধন্য পাবই সরকারি প্রাথমিক বিদ্যালয় জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন করেছে। অনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উপস্থিতিতে এক মিলনমেলায় পরিণত হয়।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় বর্ণাঢ্য শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মৌলভীবাজার জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিকুর রহমান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সাবেক গণপরিষদ সদস্য, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

শতবর্ষ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুল মতলিবের সভাপতিত্বে ও সমাজসেবক আব্দুল মোমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য এম. এ.আহাদ, কুলাউড়া থানার অফিসার ইনর্চাজ মো. ইয়ারদৌস হাসান, হাজিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মবশ্বির আলী ও মাহমুদ আলী, হাজীপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জদিদ হায়দার চৌধুরী, সমাজ সেবক সাব্বির চৌধুরী, পাবই সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ তাহের আলী,

সাবেক প্রধান শিক্ষক কৃপা সিন্দু ভট্টাচার্য্য, নীগেন্দ্র কুমার শর্ম্মা ও পাবই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুপ্তা ভট্টাচার্য্য প্রমুখ। দ্বিতীয় অধিবেশনে প্রাক্তন শিক্ষার্থীরা স্মৃতিচারণমূলক বক্তব্য প্রদান করেন। আলোচনার শেষ পর্বে বিদ্যালয়ের ভূমিদাতা মরহুম হাজী ইয়াকুবসহ ১৩ জনকে মরনোত্তর সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সন্ধ্যায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য



সাতদিনের সেরা