kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

যুবলীগ নেতার বিরুদ্ধে অশ্লীল প্রচারণা

ফেসবুকে অপপ্রচারকারী গ্রেপ্তার

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০২০ ০০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুকে অপপ্রচারকারী গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক বদিউল আলম জসীমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশ্লীল প্রচারণা চালানোর অভিযোগে আদালত খান নামক এক ব্যক্তির বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে ভুক্তভোগী। মামলার পর পুলিশ গতকাল বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করেছে।

মামলা সূত্রে জানা যায়, যুবলীগ নেতা ও শেখপাড়া ওবায়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বদিউল আলম জসীমের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে আদালত খান (৫৫) নামক এক ব্যক্তি অশ্লীল ও মিথ্যা অপপ্রচার চালিয়ে আসছিলেন। তিনি সীতাকুণ্ড পৌরসভার শেখপাড়া এয়াকুবনগর গ্রামের মৃত আমিনুল হকের ছেলে।

মানহানিকর এসব পোস্টের কারণে গত ২০ ফেব্রুয়ারি তিনি থানার শরণাপন্ন হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। এরপর থেকে পুলিশ তদন্তে নামে। শেষে বেশ কয়েকবার অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার বিকালে পুলিশ তাকে গ্রেপ্তার করে। 

মামলার বাদী যুবলীগ নেতা বদিউল আলম জসীম অভিযোগ করে বলেন, এর আগেও একই ব্যক্তি অজ্ঞাত কারণে আমার বিরুদ্ধে অপপ্রচার চালায়। এখন আবার সে এসব করছে। এতে মানহানি হওয়ায় বাধ্য হয়ে আমি মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। 

সীতাকুণ্ড মডেল থানার এস আই মো. মামুন জানান, আদালত খানের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ায় তাকে আমি গ্রেপ্তার করেছি। আদালত খানের মোবাইল জব্দ করা হয়েছে এবং মোবাইলে এ ধরনের অপপ্রচারের পোস্টের কিছু আলামত পাওয়া গেছে। 

সীতাকুণ্ড থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা জানান, আদালত খানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের শেষে তাকে গ্রেপ্তার করেছি। শুক্রবার তাকে কোর্ট হাজতে প্রেরণ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা