kalerkantho

মঙ্গলবার । ১৭ চৈত্র ১৪২৬। ৩১ মার্চ ২০২০। ৫ শাবান ১৪৪১

৩০ ভূমি কর্মকর্তাকে একযোগে বদলি

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০৭ | পড়া যাবে ২ মিনিটে



৩০ ভূমি কর্মকর্তাকে একযোগে বদলি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে কোটি টাকাসহ সার্ভেয়ার আটকের ঘটনার ৮ দিনের মাথায় কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ কর্মকর্তাকে বদলি করেছে ভূমি মন্ত্রণালয়। প্রশাসনিক কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে বৃহস্পতিবার একযোগে ৩০ ভূমি কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ সংক্রান্ত আদেশে বদলি হওয়া কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন বলে উল্লেখ রয়েছে। অন্যথায় ওইদিন বিকেলে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন কালের কন্ঠকে বলেন,‘আমার অফিসের চারজন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, সাতজন কানুনগো ও ১৯ জন সার্ভেয়ারকে বদলি করে আদেশ জারি হয়েছে।’

গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার ওয়াসিম নামের একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থসহ র‌্যাব সদস্যরা আটক করে। এ ঘটনায় অভিযুক্ত দুই সার্ভেয়ার পলাতক। র‌্যাব সদস্যরা তিনজন সার্ভেয়ারের বাসা থেকে মোট ৯৩ লাখ টাকা উদ্ধার করেছিল। এ ঘটনার সূত্র ধরেই কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সব কর্মচারীকে বদলির আদেশ হয়েছে।
এদিকে পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে এলএ শাখার কর্মকান্ড বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণসহ প্রতিবেদন দিতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে ভূমি মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা