kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

মুজিববর্ষে চুনারুঘাটে উন্নয়ন উৎসব

হবিগঞ্জ প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষে চুনারুঘাটে উন্নয়ন উৎসব

ডিজিটাল সেবা তৃণমূলে পৌছে দিতে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় শুরু হয়েছে উন্নয়ন উৎসব। যার মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে পাওয়া যাচ্ছে উপজেলার বিভিন্ন দপ্তরের সেবামূলক কর্মকান্ড। বৃহস্পতিবার চুনারুঘাটের আহম্মদাবাদ ইউনিয়নে উন্নয়ন উৎসবের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।

মুজিববর্ষ উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসন ও আহম্মদাবাদ ইউনিয়নের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার আয়োজন করা হয় উন্নয়ন উৎসবের। এক দিনের জন্য উপজেলার সকল কার্যক্রম চলে যায় ইউনিয়ন পর্যায়ে। উন্নয়ন উৎসবে উপজেলা পরিষদের ১৭টি বিভাগ মেলার মতো করে তাৎক্ষনিক সেবা দিয়েছে। ডিজিটাল ব্যবস্থার আওতায় যেন মানুষ হয়রানিমুক্ত সেবা পায় সে বিষয়ে সচেতনতা কার্যক্রম হিসেবে এ উদ্যোগ। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এ উন্নয়ন উৎসব অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্টরা জানান।

চুনারুঘাট উপজেলার প্রান্তিক ইউনিয়ন আহম্মদাবাদে বৃহস্পতিবার আয়োজিত উন্নয়ন উৎসবে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ ও ইউপি চেয়ারম্যান আবেদ হাসনাত চৌধুরী। এতে স্থানীয় বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেন,  'দেশের সাথে তাল মিলিয়ে হবিগঞ্জের উন্নয়ন হবে। চুনারুঘাটের বিশেষ ইকনোমিক জোন বাস্তবায়ন হবে। বাল্লা স্থলবন্দর বাস্তবায়ন হবে। বন্ধ হয়ে যাওয়া বাল্লা শায়েস্তাগঞ্জ রেল লাইন পুনরায় চালু করা হবে। প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ বাস্তবায়নে আমাদের সকলকে অংশীদার হতে হবে।'

উন্নয়ন উৎসবে সমাজসেবা বিভাগের মাধ্যমে চা শ্রমিক ও দরিদ্র পরিবারের মাঝে এককালীন ২ কোটি ৮০ লাখ টাকার অনুদান ও বৃত্তি প্রদান করা হয়। উৎসবে তুলে ধরা হয়েছে আহম্মদাবাদ ইউনিয়নের গত ১০ বছরের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড।

মন্তব্য



সাতদিনের সেরা