kalerkantho

সোমবার । ২৩ চৈত্র ১৪২৬। ৬ এপ্রিল ২০২০। ১১ শাবান ১৪৪১

ভৈরবে শহীদ আইভি রহমান স্টেডিয়ামের উদ্বোধন কাল

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:২৫ | পড়া যাবে ৩ মিনিটে



ভৈরবে শহীদ আইভি রহমান স্টেডিয়ামের উদ্বোধন কাল

কিশোরগঞ্জের ভৈরবে আগামীকাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে শহীদ আইভি রহমান পৌর স্টেডিয়ামের উদ্বোধন করবেন বিসিবি ও এসিসি সভাপতি স্থানীয় সাংসদ নাজমুল হাসান পাপন। ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত স্টেডিয়ামটি উদ্বোধনের মধ্য দিয়ে ভৈরববাসীর দীর্ঘদিনের আশা আকাঙ্খা পূরণ হতে যাচ্ছে। উদ্ধোধনের পর জনসাধারণের খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ফলে ভৈরব থেকে হারিয়ে যাওয়া ক্রিকেট-ফুটবল খেলাধুলার মধ্য দিয়ে প্রাণ ফিরে পাবে ষ্টেডিয়ামটি। এতে আনন্দিত খেলোয়াড়সহ সর্বস্তরের মানুষ।

জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ঠিকাদারি প্রতিষ্ঠান খলিল এন্টার প্রাইজ ২০১৬ সালের ডিসেম্বরে এই স্টেডিয়ামের কাজ শুরু করে। এরপর ২০১৮ সালের ডিসেম্বরে শেষ হয়। নির্মাণ কাজ শেষ হওয়ার পর দীর্ঘ ১ বছরের অধিক সময় পার হওয়ার পর আগামীকাল শুক্রবার স্টেডিয়ামটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। উদ্বোধনের পর ক্রীড়ামোদীরা প্রাণ ফিরে পাবে। 

উদ্বোধনের জন্য মাঠ প্রস্তুতির পাশাপাশি গ্যালারিতে চলছে রঙ-তুলি ও ধোয়া-মোছার কাজ । তবে মাঠটি উন্মুক্তের পর এ মাঠে নিয়মিত খেলাধুলার জন্য বিভিন্ন লিগ বা টুর্নামেণ্ট আয়োজনের পাশাপাশি প্রশিক্ষণের মাধ্যমে ভালো মানের খেলোয়াড় তৈরি করা হবে। যারা জাতীয় পর্যায়ে খেলাধুলায় অবদান রাখবে। আর খেলাধুলার মাধ্যমে তরুণ ও যুবকরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। পাশাপাশি খেলাধুলার মাধ্যমে সুষ্ঠু শারিরীক-মানসিক বিকাশে গড়ে উঠবে যুবকরা।

এ বিষয়ে সাবেক ফুটবলার মোঃ তৌফিকুল আলম জানান, মেঘনার ভাঙনে ঐতিহ্যবাহী রেলওয়ের মাঠ নদী গর্ভে বিলীন হওয়ার পর মাঠের অভাবে আমাদের মাঝ থেকে অনেক খেলোয়াড় হারিয়ে যাচ্ছে। ষ্টেডিয়ামটি উদ্বোধনের মধ্য দিয়ে হারিয়ে যাওয়া খেলাধুলা পুনরুজ্জীবিত হবে এবং ভালো মানের খেলোয়াড় তৈরি হবে ।

এ ব্যাপারে ভৈরব উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ জানান, স্টেডিয়ামটি উদ্বোধনের পর খেলাধুলার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এছাড়া ফুটবল ও ক্রিকেট লিগের আয়োজন করা হবে। পাশাপাশি স্পোর্টস কোচিং বা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। যাতে এখান থেকে ভালো মানের খেলোয়াড় তৈরি হয়ে জাতীয় পর্যায়ে অবদান রাখতে পারে। দৃষ্টি নন্দন এ ষ্টেডিয়ামে একসাথে ৮ হাজার দর্শক গ্যালারিতে বসে খেলা উপভোগ করতে পারবে।

এ বিষয়ে ভৈরব ক্রিড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত শহীদ আইভি রহমান পৌর ষ্টেডিয়ামটি শুক্রবার বিসিবি সভাপতি ও স্থানীয় সাংসদ নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিকভাবে উদ্ধেন করবেন। উদ্ধোধনের পর এটি জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। ভৈরবের ক্রিড়ামোদীরা প্রাণ ফিরে পাবে। এছাড়া হারিয়ে যাওয়া খেলা-ধূলার মাধ্যমে স্টেডিয়ামটি ও খেলোয়াড়রা প্রাণ ফিরে পাবে।

মন্তব্য



সাতদিনের সেরা