kalerkantho

রবিবার । ২২ চৈত্র ১৪২৬। ৫ এপ্রিল ২০২০। ১০ শাবান ১৪৪১

রাজশাহী মহানগর আ'লীগের কাউন্সিল, সাধারণ সম্পাদক প্রতিদ্বন্দ্বী তেতু

২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী মহানগর আ'লীগের কাউন্সিল, সাধারণ সম্পাদক প্রতিদ্বন্দ্বী তেতু

২০১৪ সালের ২৫ অক্টোবর কাউন্সিলের মাধ্যমে এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ডাবলু সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৭ সালের ২৬ অক্টোবর ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে। ২৩ ডিসেম্বর কেন্দ্রীয় কাউন্সিলের আগে জেলা ও মহানগর আওয়ামী লীগের কাউন্সিল হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত মহানগর কমিটির কাউন্সিল হয়নি। কেন্দ্রের সাম্প্রতিক নির্দেশনা অনুযায়ী ফেব্রুয়ারির মধ্যেই রাজশাহী মহানগর আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন করতে হবে। সেই প্রস্তুতি এখন শুরু হয়েছে।

এবার মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান তেতু সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী হচ্ছেন, যদিও তিনি ২০১৪ সালেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ডাবলু সরকার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তবে এবার জোরালোভাবে মাঠে নেমেছেন টিটু। টিটু ত্যাগী নেতা হিসেবেই পরিচিত দলে। রাজনৈতিক কারণে ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত চারবার জেলে গিয়েছেন। 

এদিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের আসন্ন কাউন্সিলের আগে থানা ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতোই থাকছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। রাজশাহী মহানগর এলাকায় ৫টি থানা ও ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড রয়েছে। আগের কাউন্সিলের হিসাব মতে এবারও ৩৯৫ জন কাউন্সিলর ভোট দিয়ে নেতা নির্বাচন করবেন। প্রতিটি ওয়ার্ড থেকে ১০ জন করে ৩৭০ এবং পাঁচটি থানা থেকে ৫ জন করে মোট ২৫ জন কাউন্সিলর থাকবেন।

মন্তব্য



সাতদিনের সেরা