kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

বিএসএফের ‘ককটেলে’ তিন গরু ব্যবসায়ী আহত

আঞ্চলিক প্রতিনিধি, কুড়িগ্রাম   

২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



বিএসএফের ‘ককটেলে’ তিন গরু ব্যবসায়ী আহত

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ‘ছোড়া ককটেল বিস্ফোরণে’ বাংলাদেশি তিন গরু ব্যবসায়ী গুরুতর আহত হয়েছেন। তাঁদের রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভারত থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে গরু আনার সময় গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার খেতারচর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতদের পরিবার ও সীমান্তের একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

আহতরা হলেন খেতারচর গ্রামের রফিকুল ইসলাম (৩৫), মনছের আল (৪০) ও কাউনিয়ারচর গ্রামের ময়নাল হক (৩৭)।

সূত্র জানায়, ভোররাতের দিকে বাংলাদেশি একদল গরু ব্যবসায়ী আন্তর্জাতিক মেইন পিলার ১০৫৫-এর কাছে খেতারচর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধপথে গরু আনতে যান। গরু আনার মাঝামাঝি সময়ে তাঁদের ভারতের দ্বীপচর ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা ধাওয়া করে। একপর্যায়ে বেশ কয়েকটি ককটেল ছোড়ে বিএসএফ সদস্যরা। এতে ওই তিন বাংলাদেশি আহত হন। সঙ্গীরা তাঁদের উদ্ধার করে নিয়ে আসেন। পল্লী চিকিত্সকের কাছে প্রাথমিক চিকিত্সার পর গোপনে তাঁদের রমেক হাসপাতালে নেওয়া হয়।

দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কম্পানি কমান্ডার জয়েন উদ্দিন বলেন, ‘বিএসএফের ককটেল বিস্ফোরণে তিন বাংলাদেশি আহত হওয়ার খবর আমরাও শুনতে পেয়েছি। কিন্তু কেউ আমাদের জানায়নি। তারা কোথায় চিকিত্সা নিচ্ছে, সেটাও আমাদের জানানো হয়নি। সীমান্তবাসীদের বারবার বলা হচ্ছে, সচেতনতার জন্য সভা করা হয়েছে। তার পরও তারা অবৈধপথে গরু নামাতে (আনতে) যাচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা