kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

রায়পুরে শিক্ষক সমিতির কোটি টাকার জমি দখলের চেষ্টা

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



রায়পুরে শিক্ষক সমিতির কোটি টাকার জমি দখলের চেষ্টা

লক্ষ্মীপুরের রায়পুরে জোরপূর্বক প্রাথমিক শিক্ষক সমিতির প্রায় দুই কোটি টাকার জমি দখলের চেষ্টার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে শনিবার (২২ ফেব্রুয়ারি) রাতে শিক্ষকরা সভা করেছেন। মামলার বাদী উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির নেতা মো. শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। বিবাদীরা হলেন- রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড মধ্য কেরোয়া গ্রামের লিটন মিঝি, মোহন ও অচেনা আরো সাতজন।

বাদীর আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বলেন, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল ইসলাম মামলাটি আমলে নিয়েছেন। শিক্ষক সমিতির জমিতে আসামিদের করা নির্মাণ কাজ স্থগিত রাখতে রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেওয়া হয়। আগামী ১৫ এপ্রিল রায়পুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) জমির দখল ও মালিকানা নিশ্চিত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

এজাহার সূত্র জানায়, রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকার মীরগঞ্জ সড়কের পাশে শিক্ষক সমিতির ১৫ শতাংশ জমি রয়েছে। দুই কোটি টাকা মূল্যের ওই জমির একাংশে সমিতির ক্লাব ও অপর অংশে গাছপালা আছে। কিন্তু বিবাদীরা সে গাছপালাগুলো জোরপূর্বক কেটে নিয়ে যায়।

গত ১৮ ফেব্রুয়ারি বিবাদীরা গাছ কেটে জোরপূর্বক ভবন নির্মাণের চেষ্টা করে। এতে বাধা দিতে গেলে শিক্ষকদের ওপর বিবাদীরা হামলার চেষ্টা চালায়। একপর্যায়ে ওই জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ করার হুমকি দেয় বিবাদীরা।

এ বিষয়ে বক্তব্য জানতে বিবাদী মোহনের মোবাইল ফোন সেটে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি।

এ ব্যাপারে রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা